ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

শনিবার আত্মসমর্পণ করছে মহেশখালীর অর্ধশতাধিক দস্যু

কক্সবাজার প্রতিনিধি ::

কক্সবাজারের উপকূলীয় এলাকাজুড়ে রয়েছে একাধিক সন্ত্রাসী বাহিনীর শত শত সশস্ত্র সদস্য। এতদিন জল ও স্থলে তারা সমান তালে দস্যুতা ও সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিল।

সম্প্রতি সুন্দরবনের পর এখানে বিপুল অস্ত্রশস্ত্র নিয়ে একাধিক সন্ত্রাসী বাহিনীর অন্তত অর্ধশতাধিক সদস্য র‌্যাবের হাতে আত্মসমর্পণ করে স্বভাবিক জীবনে ফিরতে যাচ্ছেন বলে র‌্যাব জানিয়েছে।

মহেশখালীতে স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে অস্ত্র জমা দিয়ে স্বভাবিক জীবনে ফিরে আসবেন তারা।

রাতে কক্সবাজার-২ আসনের এমপি আশেক উল্লাহ রফিক বলেন, শনিবার বেলা ১১টায় আত্মসমর্পণ উপলক্ষে মহেশখালী পৌর সদরের আদর্শ উচ্চবিদ্যালয় মাঠে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রাতে র‌্যাব-৭ এর কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত অন্তত অর্ধশতাধিক সন্ত্রাসী তাদের অস্ত্র ও গোলাবারুদ জামা দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার প্রত্যয় জানিয়েছেন। এমন পটভূমিতে শনিবার স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে তারা আনুষ্ঠানিক আত্মসমর্পণ করবেন।

আত্মসমর্পণ অনুষ্ঠানের পর মাদকবিরোধী এক মতবিনিময়সভা অনুষ্ঠিত হবে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

স্বাভাবিক জীবনে ফিরে আসতে যাওয়া এসব পরিবারের সদস্যের সমাজের মূলধারায় ফিরে আসার সহায়ক হিসেবে রাষ্ট্রের তরফ থেকে বড় উদ্যোগে আর্থিক সহায়তা দেয়া হবে বলেও সূত্র জানিয়েছে।

পাঠকের মতামত: