ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়া-পেকুয়ার ১০ বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণে১৫ কোটি ৭০ লাখ টাকা বরাদ্ধ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :
কক্সবাজারের চকরিয়া ও পেকুয়া উপজেলায় ১৫কোটি ৭০লাখ টাকা ব্যয়ে ১০টি উচ্ছ বিদ্যালয়ের একাডেমিক ভবনের উর্ধ্বমুখী সম্প্রসারণের কাজ বাস্তবায়ন করছেন কক্সবাজার শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। এত প্রতিটি প্রতিষ্ঠানের জন্যে ১কোটি ৫৭ লক্ষ টাকা করে ১৫কোটি ৭০ লাখ টাকার বরাদ্ধ দেয়া হয়েছে। কক্সবজার-১, চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য মৌলভী মোহাম্মদ ইলিয়াছ জানান, সংসদ সদস্যের কোটায় সংশ্লিষ্ট মন্ত্রনালয় থেকে এ বরাদ্ধ দেওয়া হয়েছে।
এ ব্যাপারে জানতে চাইলে কক্সবাজার শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সমির কান্তি দাশ জানান, তার কার্যালয়ের নোটিশ বিজ্ঞপ্তি নং ০৪/ববফ/পনু/ব-২০১৮-১৯ মূলে চকরিয়া ও পেকুয়া উপজেলার ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য প্রাথমিক পর্যায়ে প্রতিটি বিদ্যালয়ে ১ কোটি ৫৭ লাখ টাকা করে ১৫ কোটি ৭০ লাখ টাকা বরাদ্ধ পাওয়া গেছে। তন্মধ্যে ৭টি প্রতিষ্ঠানের টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে এবং অবশিষ্ট ৩টি টেন্ডার আহবান প্রক্রিয়াধীন।
শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে চকরিয়ার কৈয়ারবিল উচ্চ বিদ্যালয়, কাকারা উচ্চ বিদ্যালয়, মানিকপুর উচ্চ বিদ্যালয়, হারবাং ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, কিশালয় আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়, পেকুয়া উপজেলার রাজাখালী ফয়েজুন্নেছা উচ্চ বিদ্যালয়, শিলখালী উচ্চ বিদ্যালয় এবং টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে; চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়, ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়, খুটাখালী উচ্চ বিদ্যালয় রয়েছে। নির্বাহী প্রকৌশলী আরো জানান, ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে খুব শীঘ্রই কাজ শুরু হবে। কক্সবাজার-১ আসনের এমপি মৌলভী মোহাম্মদ ইলিয়াছের একান্ত প্রচেষ্টায় পূর্বে থেকে স্থাপিত একাডেমিক ভবনের উপরে ২য় অথবা ৩য় তলার কাজ সম্পন্ন (একাডেমিক ভবন উর্ধমুখী সম্প্রসারণ) করতেই প্রতি প্রতিষ্ঠানে ১কোটি ৫৭ লাখ টাকা করে বরাদ্ধ পাওয়া গেছে। ##

পাঠকের মতামত: