ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

লোহাগাড়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু (লোহাগাড়া সংবাদ)

মোঃ সাইফুল ইসলাম, লোহাগাড়া (চট্টগ্রাম) থেকে ঃ

উপজেলার পদুয়া তেওয়ারীহাট বাজার সংলগ্ন আশ্চার্য্য ডাক্তার ভবনের পাশের পুকুরে ডুবে  ১ অক্টোবর দুপুর ১টায় এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত শিশু আবদুল মজিদ মোঃ ছাহিল (৫) স্থানীয় মোঃ সোহেলের পুত্র। বিষয়টি নিশ্চিত করেছেন নিহত শিশুর মামা মোজাম্মেল হক।

তিনি জানান, শিশুটি খেলাচ্ছলে অসাবধান বশতঃ পুকুরে পড়ে যায়। বিভিন্নস্থানে খোঁজ করে না পাওয়ায় পুকুরে পায়ের সেন্ডেল ভাসতে দেখা যায়। পরে তাকে খোঁজাখুজি করে পুকুর থেকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত তাকে মৃত ঘোষণা করেন। একইদিন বাদ মাগরিব শিশুটিকে নানা বাড়ি আমিরাবাদ সুখছড়ি খলিফার পাড়ায় দাফন করা হয়েছে।

উল্লেখ্য, নিহত শিশুর পিতা একজন মোটর সাইকেল মেকানিক। তিনি পদুয়া তুলাতলী বাজারে মেকানিকের কাজ করেন এবং আশ্চার্য্য ডাক্তার ভবনের ভাড়া বাসায় থাকেন।

###############

লোহাগাড়ায় সিএনজি অটোরিক্সার ধাক্কায় স্কুল ছাত্র নিহত

মোঃ সাইফুল ইসলাম, লোহাগাড়া (চট্টগ্রাম) থেকে ঃ

উপজেলার বড়হাতিয়া রামপুর ডিসি সড়কে সিএনজি অটোরিক্সার ধাক্কায় বিজি সেনেরহাট উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী রকিবুল হাসান ইমন (১২)  ১ অক্টোবর সকালে মারাত্মকভাবে আহত হওয়ার পর দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সে বড়হাতিয়া মোহছেন চৌধুরী পাড়ার নুরুল আলমের পুত্র।

স্থানীয় সূত্রে জানা যায়, ইমন সকালে প্রাইভেট শেষে সাইকেলে করে সেনেরহাট থেকে বাড়ি ফিরছিল। সেনেরহাটের উত্তর পার্শ্বে রাস্তার উপর বিপরীতমুখী সাতকানিয়া থেকে সেনেরহাট অভিমুখী একটি বেপরোয়া সিএনজি চালিত অটোরিক্সা তাকে ধাক্কা দেয়। ফলে সে মারাত্মকভাবে আহত হয়। তাৎক্ষণিকভাবে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ নিয়ে যাবার পর সেখানে সে শেষ নিশ্বাস ত্যাগ করে।

খবর পেয়ে লোহাগাড়া থানার এসআই আহছান হাবিব ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সংবাদ লেখা পর্যন্ত ইমনের লাশ পারিবারিক কবরস্থানে দাফনের প্রস্তুতি চলছিল। ইমনের পিতা নুরুল আলম বড়হাতিয়া সন্নিহিত সোনাকানিয়া ডিলার পাড়ার অধিবাসী। তিনি শ্বশুর বাড়িতে থেকে দোকানদারী করতেন। ইমন নানা বাড়ি থেকে সেনেরহাট স্কুলে লেখাপড়া করত। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। ঘাতক সিএনজি আটক করা সম্ভব হয়নি। তবে লোহাগাড়া থানায় এ সংক্রান্ত কোন মামলা হয়নি বলে জানা গেছে। ##

###################

লোহাগাড়ায় শিশুকন্যার শ্লীলতাহানির অভিযোগে এক ব্যক্তিকে সাজা

মোঃ সাইফুল ইসলাম, লোহাগাড়া (চট্টগ্রাম) থেকে ঃ

লোহাগাড়ায় এক শিশুকন্যাকে শ্লীলতাহানির অভিযোগে এক ব্যক্তিকে সাজা দিয়েছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু আসলাম। গত ৩০ সেপ্টেম্বর রাত্রে এ সাজা দেয়া হয়। সাজাপ্রাপ্ত আসামী আব্দুল মজিদ (৬০) উপজেলার পদুয়া ধলিবিলা এলাকার মৃত মিয়া হোসেনের ছেলে।

ইউএনও জানান, খবর পেয়ে ভিকটিম শিশুকন্যা, তার স্বজন ও সাজাপ্রাপ্ত আব্দুল মজিদকে থানায় নিয়ে আসার নির্দেশ দেন পুলিশকে। পরে আদালত স্বাক্ষ্যপ্রমাণ ও ভিকটিমের জবানবন্দীর ভিত্তিতে ঘটনার সত্যতা আশাতীতভাবে প্রমাণিত হলে শ্লীলতাহানীর উদ্দেশ্যে বল (শক্তি) প্রয়োগ করার অপরাধে বাংলাদেশ দন্ডবিধি ১৮৬০ সালের ৫০৯ ধারা অনুযায়ী অভিযুক্তকে ৪ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

১ অক্টোবর সকালে অভিযুক্ত আব্দুল মাজিদকে আদালতে সোপর্দ করা হয়েছে বলে থানা সূত্রে প্রকাশ।

পাঠকের মতামত: