ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

মহেশখালী-কুতুবদিয়া (কক্সবাজার)-২ আসনে আওয়ামীলীগের দলীয় টিকেট কে পাচ্ছেন?

ছালাম কাকলী: মহেশাখালী-কুতুবদিয়া (কক্সবাজার)-২ আসন থেকে আগামী একাদশ সংসদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসেবে আওয়ামীলীগ থেকে বর্তমান সাংসদ আশেক উল্লাহ রফিক, সাবেক ছাত্র নেতা ওচমান গণি ওচমান, জেলা আওয়ামীলীগের সভাপতি এড. সিরাজুল মোস্তাফা ও ডঃ আনছারুল করিমের নাম শোনা গেলেও হঠাৎ করে কয়েক দিন ধরে মহেশখালী ও কুতুবদিয়ায় সাবেক ছাত্র নেতা ওচমান গণি ওচমানের নাম এখন সকলের মুখে মুখে শুনা যাচ্ছে।

সরেজমিনে অনুসন্ধান করে জানা যায়, মহেশখালী-কুতুবদিয়া (কক্সবাজার)-২ আসনটি অত্যান্ত গুরুত্বপূর্ণ একটি আসন। এ আসনটি  মাছ, পান ও লবণের জন্য বিখ্যাত। এছাড়া মাতারবাড়ীতে কয়লা বিদ্যুৎ প্রকল্পসহ মেগা প্রকল্প করার জন্য সরকার বহু জমি পর্য্যায়ক্রমে অধিগ্রহণ করে নিচ্ছে। মহেশখালীতে হবে বিশ্ব মানের মেগা প্রকল্প।

ফলে এ আসনটিকে আওয়ামীলীগ কোন আবস্থাতে হাত ছাড়া করতে নারাজ। এ আসনটি আওয়ামীলীগের প্রেজট্যিজ ইস্যু হয়ে দাড়িয়েছে। এ কারণে যাকে দিয়ে আসনটি বিজয় করতে সম্ভব হবে তাকে দেয়ার জন্য দলীয় হাই কমান্ড থেকে মাঠ পর্য্যায়ে একাধিক বার জরিপ ও চালিয়েছে বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামীলীগ। এত দিন বর্তমান সাংসদ আশেক উল্লাহ রফিক, সাবেক ছাত্র নেতা ওচমান গণি ওচমান, জেলা আওয়ামীলীগের সভাপতি এড. সিরাজুল মোস্তাফা ও ডঃ আনছারুল করিম দীর্ঘদিন ধরে মাঠে ময়দানে সরকারের উন্নয়ন কাজ করে প্রচারণা চালিয়ে আসছে। সম্প্রতি কিছু দিন ধরে সাবেক ছাত্রনেতা ওসমান গণি ওসমানের নাম অনেকের মুখে মুখে শোনা যাচ্ছে।অনেক ভোটাররা জানান,  ওসমান শিঘ্রই দলীয় মনোনয়ন পাওয়ার জন্যে মাঠে ময়দানে উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছে এবং বর্তমান সরকারের ১০বছরের উন্নয়ন কাজের ফিরিস্থি জনগণের কাছে প্রচার করে আসছে। এখন সকলের প্রশ্ন এ আসনটির জন্য কে নিয়ে আসছেন আওয়ামীলীগের নৌকার টিকেট?

পাঠকের মতামত: