ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

রামুতে চালককে হত্যা করে সিএনজি ছিনতাই

সোয়েব সাঈদ, রামু ::

কক্সবাজারের রামুতে চালককে হত্যা করে সিএনজি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। রবিবার (৩০ সেপ্টেম্বর) সকালে রামু জোয়ারিয়ানালা ইউনিয়নের রাবার বাগান এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশে বাগানের ভিতর মরদেহ দেখতে পায় স্থানীয় জনতা। নিহত সিএনজি (অটোরিক্সা) চালক দুদু মিয়া (৫৮) কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের বাসিন্দা।

খবর পেয়ে রামু থানা পুলিশ ঘটনাস্থল থেকে অজ্ঞাত ব্যক্তি হিসেবে মরদেহ উদ্ধার করে এবং তা অনলাইন ও ফেসবুকে ছবি প্রকাশ করে। ছবি দেখে নিহতের স্বজনরা রামু থানায় ছুটে এসে মৃতদেহ শনাক্ত করেন।

রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল মনছুর জানিয়েছেন, নিহত দুদু মিয়া সিএনজি চালক। শনিবার দিবাগত রাতে একটি সংঘবদ্ধ চক্র তাকে হত্যা করে সিএনজি গাড়িটি ছিনতাই করে নিয়ে যায়। তিনি আরো জানান, কক্সবাজার শহরের বাহারছড়া এলাকা থেকে সিএনজি গাড়িটি ছিনতাই হয়েছিলো। পরে ছিনতাইকারিরা চালক দুদু মিয়াকে হত্যা করে রামু রাবার বাগানে মৃতদেহ ফেলে দেয়। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স জানান, খবর পেয়ে রবিবার সকাল দশটায় তিনি রাবার বাগানের পাশর্^বর্তী স্থানে গিয়ে মৃতদেহটি দেখতে যান। তবে ওই সময় কেউ মৃত ব্যক্তির পরিচয় পায়নি। নিহত ব্যক্তির দেহে আঘাতের চিহ্ন আছে এবং গলায় সাদা রশি পেছানো ছিলো।

নিহত দুদু মিয়ার স্বজনরা জানান, দুদু মিয়া প্রতিদিন সিএনজি (অটোরিক্সা) চালিয়ে বাড়ি ফিরতেন। শনিবার রাতে তিনি বাড়ি না ফেরায় পরিবারের স্বজনরা উদ্বিগ্ন হয়ে পড়েন। রবিবার অনলাইন নিউজ ও ফেসবুকে ছবি দেখে তারা থানায় গিয়ে এ ঘটনা জানতে পারেন।

এদিকে চালককে নৃসংশভাবে হত্যা করে সিএনজি ছিনতাইয়ের খবরে সর্বত্র চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এনিয়ে আতংকিত পরিবহন চালক-শ্রমিকরা এ ঘটনায় জড়িতদের অবিলম্বে চিহ্নিত করে আইনের আওতায় আনার জোর দাবি জানিয়েছেন।

################

রামুতে বন্য হাতির হামলায় নিহত ১

সোয়েব সাঈদ, রামু ::

কক্সবাজারের রামুতে বন্য হাতির আক্রমনে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শনিবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১০ টায় রামুর রাজারকুল-সোনাইছড়ি সড়কের পাশে দক্ষিণ ঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত জহুরলাল পাল (৬০) রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের রামকুটপাড়া এলাকার মৃত অনিল পালের ছেলে।

নিহতের ছেলে রিংকু পাল জানান, সকালে তাঁর বাবাসহ ৬/৭জন ব্যক্তি শুকনো লাকড়ী কুড়ানোর জন্য ওই এলাকায় যান। এসময় একটি বন্য হাতি লোকালয়ে তেড়ে আসলে সবাই পালাতে শুরু করে। কিন্তু বৃদ্ধ হওয়ায় তার বাবা হাতিটির কবলে পড়েন। একপর্যায়ে হাতিটি পা দিয়ে তার বাবাকে পিষ্ট করে। এতে তার বাবার নাড়ি-ভুড়িও বের হয়ে যায়। গুরুতর আহত অবস্থায় রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তিনি মারা যান।

খবর পেয়ে রামু থানা পুলিশ এবং রাজারকুল বন বিটের কর্মকর্তারা ঘটনাস্থলে যান। রাজারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুফিজুর রহমান জহুরলাল পালের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, নিহত জহুরলাল পাল এলাকায় সজ্জ্বন ব্যক্তি ছিলেন। তিনি ২ ছেলে, ১ মেয়ের জনক।

ইউপি চেয়ারম্যান মুফিজুর রহমান আরো জানান, সাম্প্রতিক সময়ে রাজারকুল ইউনিয়নে বন্য হাতির উপদ্রব বেড়ে গেছে। প্রতিনিয়ত কোথাও না কোথাও হাতির পাল হামলা ও ভাংচুর চালাচ্ছে। এতে মানুষের প্রাণহানি ছাড়াও বসত ঘর এবং ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। এ ব্যাপারে বন বিভাগের ব্যবস্থা গ্রহন জরুরী হয়ে পড়েছে।

পাঠকের মতামত: