ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

লামায় র‌্যাবের অভিযানে ৯৭ হাজার লিটার চোলাই মদ জব্দ

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা ::

বান্দরবানের লামায় অভিযান চালিয়ে ৯৭ হাজার লিটার চোলাই মদ ও মদ তৈরির প্রচুর উপকরণ জব্দ করেছে র‌্যাব-৭।আজ বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) উপজেলার আজিজনগর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের হেডম্যান পাড়ায় অভিযান চালিয়ে এসব সরঞ্জাম সহ চোলাই মদ উদ্ধার করা হয়।

বান্দরবান জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান র‌্যাব-৭ কক্সবাজার এর দায়িত্বরত অফিসার লে. মির্জা শাহেদ সহ সঙ্গীয় সদস্যদের সাথে নিয়ে এই অভিযান পরিচালনা করেন। স্থানীয়রা জানান, ওই এলাকা থেকে উৎপাদিত মদ চট্টগ্রাম শহরসহ আশপাশের উপ শহরগুলোতে পাচার হয়ে আসছে। কিছুদিন পর পর র‌্যাব-৭ উক্ত মার্মা পাড়াটিতে অভিযান পরিচালনা করে। বৃহস্পতিবার অভিযান চালিয়ে মদ তৈরির সরঞ্জাম সহ ৯৭ হাজার লিটার চোলাই মদ জব্দ করেন।

এই সময় সুমন মার্মা (১৯) পিতা- মৃত উথাই মার্মা আজিজনগর লামা বান্দরবান ও মো. বেলাল (৩৭) পিতা-মোঃ শফিউল আলম পূর্ব বড় ভেওলা, চকরিয়া, কক্সবাজার দুই জনকে আটক করে। পরে উভয়কে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর ১ (১১) ধারায় ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও ৩ হাজার টাকা জরিমানা করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর উপস্থিতিতে এই মদ ও উপকরণগুলি ধ্বংস করা হয়।।

পাঠকের মতামত: