ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মাতারবাড়ি ইউপি চেয়ারম্যান মাস্টার মাহমুদুল্লাহ কারাগারে

শাহেদ মিজান, কক্সবাজার :
মহেশখালী উপজেলার আলোচিত ইউনিয়ন মাতারবাড়ির চেয়ারম্যান মাস্টার মাহমুদুল্লাহকে কারগারে পাঠিয়েছে আদালত। রোববার (২৩ সেপ্টেম্বর) মাতারবাড়ির যুবলীগ নেতা জিয়াবুল হত্যা মামলায় উচ্চ আদালতের নির্দেশে কক্সবাজার অতিরিক্ত চীফ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন তিনি। কিন্তু জামিন নামঞ্জুর আদালতের বিচারক রাজিব কুমার বিশ্বাস তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আদালত সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

আদালত সূত্রে জানা গেছে, গত ১৬ আগস্ট মাতারবাড়ির যুবলীগ নেতা জিয়াবুল হককে নৃশংসভাকে কুপিয়ে হত্যা করা হয়। এই হত্যার ঘটনায় চেয়ারম্যান মাস্টার মাহমুদুল্লাহকে প্রধান আসামী করে মহেশখালী একটি হত্যা মামলা দায়ের করা হয়। ওই উচ্চ আদালত চেয়ারম্যান মাহমুদুল্লাহকে তিন সপ্তাহের আগাম জামিন দিয়েছিলো। জামিনের মেয়াদ শেষে নিন্ম আদালতে হাজির হওয়া আদেশ দিয়েছিলো। গত ২০ সেপ্টেম্বর কক্সবাজার অতিরিক্ত চীফ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়েছিলেন চেয়ারম্যান মাস্টার মাহমুদুল্লাহ। কিন্তু ওই দিন নথি জটিলতায় মামলার কার্যক্রম চালানো যায়নি। আদালত আজ ২৩ সেপ্টেম্বর পরবর্তী দিন ধার্য্য করেছিলেন।

চেয়ারম্যান মাস্টার মাহমুদুল্লাহর ভাগিনা রেজাউল করিম জানান, নির্দেশ মতে আজ রোববার সকাল আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন চেয়ারম্যান মাহমুদুল্লাহ। কিন্তু আদালত জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পাঠকের মতামত: