ঢাকা,মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

নির্বাচন কমিশন সচিবের পিতা মোখতার আহমদ আর নেই, কাল আছরের নামাজের পর হাসেমিয়া মাদ্রাসার মাঠে জানাযা

সংবাদ বিজ্ঞপ্তি ::

বাংলাদেশ নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ’র পিতা মোখতার আহমদ আর নেই। ১৯ সেপ্টেম্বর বুধবার বিকাল সাড়ে চারটায় ঢামেক হাসাপাতালের আইসিইউতে চিকিৎসাধিন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাইহি রাজীউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি ঈদগাঁও পাঁহাশিয়াখালী এলাকার মৃত আমির হোসেন’র কৃতি সন্তান। মোখতার আহমদ বন বিভাগের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন।

পরিবারের বড় ছেলে পিটিআই প্রশিক্ষক ও কক্সবাজার সাহিত্য একাডেমীর অর্থ বিষয়ক সম্পাদক কবি মোঃ আমিরুদ্দীন জানান, গত ১৩ সেপ্টেম্বর তিনি ঢাকাস্থ তাঁর মেজ ছেলের বাসায় স্ট্রোক করলে তাঁকে তাৎক্ষণিক ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কর্তব্যরত ডাক্তার অবস্থা অবনতি দেখে তাঁকে ঢামেক হাসপাতালের আইসিইউতে রাখা হয়। দীর্ঘদিন হাসপাতালের আইসিইউ তে নিবিড় পর্যবেক্ষণে থেকে আজ বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন ধরে বনবিভাগে সফলতার সাথে দায়িত্বপালন করে অবসরে যান। মৃত্যুকালে স্ত্রী, ৩ ছেলে, ৪ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহি রেখে যান। তাঁর প্রথম সন্তান পিটিআই প্রশিক্ষক শিক্ষাবিদ কবি, লেখক, মোঃ আমিরুদ্দীন, দ্বিতীয় সন্তান নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ, তৃতীয় সন্তান কক্সবাজারের প্রথম শ্রেণির ঠিকাদার ও বিশিষ্ট ব্যবসায়ী তাহারুদ্দীন। বৃহস্পতিবার আসরের নামাজের পর হাসেমিয়া আলেয়া মাদ্রাসার মাঠে মরহুমের জানাজার নামাজ পর তারাবনিয়ার ছড়া জামে মসজিদ প্রাঙ্গণ কবরস্থানে দাফন করা হবে। কক্সবাজার সাহিত্য একাডেমীর অফিস ও দপ্তর বিষয়ক সম্পাদক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

কক্সবাজার জেলা নির্বাচন পরিবারের শোক ::

এদিকে, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ’র পিতৃবিয়োগে তাৎক্ষনিক শোক প্রকাশ করেন, বাংলাদেশ নির্বাচন কমিশন কক্সবাজার জেলা নির্বাচন পরিবারের কর্মকর্তা কর্মচারীবৃন্দ। যথাক্রমে জেলা নির্বাচন অফিসার মোঃ বশির আহমেদ, চকরিয়া নির্বাচন অফিসার মোঃ শাখাওয়াত হোসেন, পেকুয়া নির্বাচন অফিসার শহিদুল ইসলাম, মহেশখালী নির্বাচন অফিসার জুলকার নাঈম, কুতুবদিয়া নির্বাচন অফিসার শহিদুল ইসলাম (অঃদঃ), কক্সবাজার সদর উপজেলা নির্বাচন অফিসার শিমুল শর্মা, রামু নির্বাচন অফিসার মাহফুজুল ইসলাম, উখিয়া নির্বাচন অফিসার বেদারুল ইসলাম (অঃদাঃ), টেকনাফ নির্বাচন অফিসার বেদারুল ইসলাম, জেলা নির্বাচন পরিবারের অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটরবৃন্দ, কক্সবাজার জেলা পরিবারের সকল উপজেলার ডাটা এন্ট্রি অপারেটরবৃন্দসহ অন্যান্যরা। বিবৃতিতে মরহুমে আত্মার শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

কক্সবাজার সাহিত্য একাডেমীর শোক

কক্সবাজার সাহিত্য একাডেমীর জীবন সদস্য ও কার্য নির্বাহি কমিটির অর্থ বিষয়ক সম্পাদক বিশিষ্ট লেখক, গবেষক, কবি, শিক্ষাবিদ মোঃ আমিরুদ্দীন ও নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ’র পিতৃবিয়োগে শোক প্রকাশ করেন কক্সবাজার সাহিত্য একাডেমীর নেতৃবৃন্দ। শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন, একাডেমীর সভাপতি মুহম্মদ নূরুল ইসলাম, সহ-সভাপতি কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ছড়াকার মো. নাছির উদ্দিন, সাধারণ সম্পাদক কবি রুহুল কাদের বাবুল, সহকারী সাধারণ সম্পাদক কক্সবাজার মডেল হাইস্কুলের শিক্ষক ছড়াকার জহির ইসলাম, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক কবি শামীম আকতার, প্রচার ও অফিস সম্পাদক আজাদ মনসুর, নির্বাহী সদস্য যথাক্রমে কক্সবাজার সরকারি বাািলকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক গল্পকার সোহেল ইকবাল, ছড়াকার নূরুল আলম হেলালী, কবি মিজান সিকদার, নাইক্ষ্যংছড়ি হাজী আবুল কালাম সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক হাসান আহমদ সোবহানী ও আবৃত্তিকার কল্লোল দে চৌধুরী।

এছাড়াও একাডেমীর স্থায়ী পরিষদের চেয়ারম্যান কবি সুলতান আহমেদ, সদস্য গবেষক নূরুল আজিজ চৌধুরী, ছড়াকার ধনীরাম বড়–য়া, মীর্জা মনোয়ার হাসান, ইসলামী গবেষক আহমাদুল্লাহ, কবি হাসিনা চৌধুরী লিলি, কবি অধ্যাপক দিলওয়ার চৌধুরী, কবি আদিল চৌধুরী ও কবি খালেদ মাহবুব মোর্শেদ প্রমুখ।

“চকরিয়া অনলাইন প্রেসক্লাব” নেতৃবৃন্দের শোক ::

চকরিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক সমকাল এর চকরিয়া প্রতিনিধি বিশিষ্ট লেখক মাহমুদুর রহমান ও চকরিয়া নিউজের সম্পাদক এবং চকরিয়া অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলামসহ চকরিয়া অনলাইন প্রেসক্লাবেরর সকল সাংবাদিক সদস্য বৃন্দরা।

বিবৃতিতে মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

পাঠকের মতামত: