ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে তথ্য অফিসের প্রেস ব্রিফিং

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :: 

সরকারের সাফল্য অর্জন, উন্নয়ন ভাবনা এবং সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধে জনগণকে সম্পৃক্তকরণে লক্ষ্যে বুধবার বেলা ১১টায় প্রেস ব্রিফিং এর আয়োজন করেছে লামা তথ্য অফিস। লামা সহকারী তথ্য অফিসার মোঃ রুহুল আমিন চৌধুরী প্রেস ব্রিফিং এ সরকারের উন্নয়ন সমূহ তুলে ধরেন।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, উপজেলা বিআরডিবি কর্মকর্তা গোপাল চৌধুরী, সাংবাদিক তাজুল ইসলাম, মুহাম্মদ কামালুদ্দিন, মোহাম্মদ কামরুজ্জামান, মোঃ ফরিদ উদ্দিন, মোহাম্মদ রফিকুল ইসলাম, এস.কে খগেশপ্রতি চন্দ্র খোকন, নুরুল করিম আরমান, তৈয়ব আলী, রফিক সরকার, মংছিংপ্রু মার্মা, বেলাল আহমদ সহ প্রমূখ।

লামা সহকারী তথ্য অফিসার মোঃ রুহুল আমিন চৌধুরী বলেন, সরকার সকল সেক্টরে সাফল্য অর্জন করেছে। দেশের মানুষের শতভাগ সামাজিক ও অর্থনৈতিক নিরাপত্তা দিতে পেরেছে আওয়ামীলীগ সরকার। আধুনিক প্রযুক্তিনির্ভর উন্নত বাংলাদেশ বিনির্মাণে ২০২১ সালে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে রুপান্তর করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপনের মাধ্যমে মহাকাশে বাংলাদেশ সফলতা অর্জন করেছে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ করা সম্ভব হয়েছে। এছাড়া রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠান, স্বাস্থ্য, বিদ্যুৎ, বিভিন্ন ভাতা ও বৃত্তি প্রদান সহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম অব্যাহত রয়েছে।

এসময় তথ্য অফিসার সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের ওপর ২০১৭-১৮ অর্থ বছরে তার অফিস কর্তৃক বাস্তবায়িত কার্যক্রমের একটি চিত্র তুলে ধরেন। তিনি জানান, বিগত অর্থবছরে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের ওপর ২০৫টি চলচ্চিত্র প্রদর্শন, ৬৪টি সঙ্গীতানুষ্ঠান, ৭টি আলোচনা সভা, ৪টি মহিলা সমাবেশ, ২৩৪টি সড়ক প্রচার, ৩১ হাজার ৯২৫টি পোষ্টার ও পুস্তিকা বিতরণ, ৩৫টি উঠান বৈঠক, ৩৩টি ক্ষুদ্র ও খন্ড সমাবেশ, ২৬০টি পিএ কভারেজ ও ১টি শিশু মেলা প্রদর্শন করা হয়েছে।

পাঠকের মতামত: