Home » কক্সবাজার » চকরিয়ায় আইন শৃংখলা কমিটির সভায় হেলমেটবিহীন মোটরবাইক চালকদের তেল না দেয়ার সিদ্বান্ত

চকরিয়ায় আইন শৃংখলা কমিটির সভায় হেলমেটবিহীন মোটরবাইক চালকদের তেল না দেয়ার সিদ্বান্ত

It's only fair to share...Share on Facebook323Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসন এবার হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাচ্ছে ।  এ জন্য চকরিয়ার সমস্ত পেট্টোল পাম্পগুলাকে নির্দেশনা দেয়া হবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান জানিয়েছেন। আজ  আজ ১৩ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল ১১টায় উপজেলার মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায় এ ধরনের একটি সিদ্ধান্ত গৃহীত হয়।

উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভাপতি ও নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, গত দুইদিনে চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় ১১জন মানুষ মারা গেছে।  এটা খুব দু:ভাগ্যজনক।  এর আগে মোটরসাইকেল দুর্ঘটনায় ছাত্রলীগের দুইজন নেতা মারা গেছে।  ওইসময় তারা যদি হেলমেট পরতো তাহলে হইতো বড় ধরনের ঘটনা এড়ানো যেতো।  আমরা যদি একটু সচেতন হই অন্তত দূর্ঘটনায় আহত হলেও মৃত্যুর মতো ঘটনা ঘটতে পারবে না।  তাই আমরা চকরিয়ায় যে সমস্ত পেট্টোল পাম্প রয়েছে সবগুলোকে নোটিশের মাধ্যমে মোটরসাইকেল চালকদের তেল না দেয়ার জন্য জানিয়ে দেবো। পাশাপাশি মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম তার বক্তব্যে বলেন, দূর্ঘটনা শুধুমাত্র স্বজন হারানো নয়। সমাজের তথা দেশের সম্পদ হারানো। তাই দুর্ঘটনা এড়াতে আমাদের নিজেদের সচেতন হতে হবে। তিনি বলেন, উপজেলা পরিষদের পক্ষ থেকে আগামীকাল শুক্রবার থেকে তিনদিন সারা উপজেলায় মাইকিং করা হবে। যাতে হেলমেট বিহীন মোটরসাইকেল চালানো না হয়। এরপর থেকে প্রশাসন অভিযানে নামবে।চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী তার বক্তব্যে বলেন, যে সমস্ত মোটরবাইক চালক হেলমেট ছাড়া গাড়ি চালাবেন তাদের তেল না দেয়ার যে সিদ্ধান্ত নেয়া হয়েছে তাতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা থাকবে।  শুধুমাত্র চালককে হেলমেট পরণে হবেনা।  গাড়ি চালানোর সময় তাদের বাচ্চাদেরও হেলমেট পরানোর নির্দেশনা দেন তিনি।

এদিকে, গত ১১ ও ১২ সেপ্টেম্বর চকরিয়া উপজেলার হারবাং ও বরইতলী এলাকায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঘটেছে তার কারণ অনুসন্ধানের জন্য ১০ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।  এতে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) খোন্দকার মো.ইখতিয়ার উদ্দিন আরাফাতকে আহবায়ক করে পুলিশের একজন কর্মকর্তা, মালুমঘাট ও বানিয়ারছড়া হাইওয়ে পুলিশের একজন করে প্রতিনিধি, দুইজন ইউপি চেয়ারম্যান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা, সড়ক ও জনপথ বিভাগের একজন কর্মকর্তা, সাংবাদিক প্রতিনিধি হিসেবে চকরিয়া প্রেসক্লাবের কার্যকরী সভাপতি ছোটন কান্তি নাথ, সিনিয়র সহ-সভাপতি শেখ মোহাম্মদ হানিফসহ ১০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।  তারা আগামী ১৫ দিনের মধ্যে উপজেলা প্রশাসনের হাতে তদন্ত রিপোর্ট দেবে।  এর আলোকে ব্যবস্থা নেয়া সংশ্লিষ্ট প্রশাসন।এসময় আইন-শৃঙ্খলা কমিটির সভায় চুরি-ডাকাতি, মাদক, ইভটিজিং ও সড়কে চলাচলরত পরিবহণ নিয়ন্ত্রণের জন্য করনীয় বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

উপজেলার মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায় আরো উপস্থিত ছিলেন- চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) খোন্দকার মো.ইখতিয়ার উদ্দিন আরাফাত, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, মহিলা ভাইস-চেয়ারম্যান সাফিয়া বেগম চম্পা, উপজেলা প:প কর্মকর্তা শাহাবাজ খান, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম.জাহেদ চৌধুরী, সাধারণ সম্পাদক মিজবাউল হক, চকরিয়া পৌরসভার সচিব মাসউদ মোর্শেদ, শ্রমিক নেতা কামাল আজাদ, বাংলাদেশ উপজেলা পূজা উদযাপন পরিষদ চকরিয়া শাখার সভাপতি তপন কান্তি দাশ, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ চকরিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক মুকুল কান্তি দাশসহ ইউপি চেয়ারম্যান ও উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লামায় কমিউনিটি পুলিশিং সভা ও ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

It's only fair to share...32300মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি :: বান্দরবানের লামা থানার আয়োজনে ...