Home » কক্সবাজার » ঈদগাঁওতে কিশোরের হাতে তিন চাকার গাড়ী : আতংকে যাত্রীরা : দেখার কেউ নেই

ঈদগাঁওতে কিশোরের হাতে তিন চাকার গাড়ী : আতংকে যাত্রীরা : দেখার কেউ নেই

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

এম আবুহেনা সাগর, ঈদগাঁও ::

চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কের ঈদগাঁওর বাসষ্টেশনসহ বৃহৎ এলাকার প্রত্যান্ত গ্রামাঞ্চলের সড়ক উপসড়ক জুড়েই তিন চাকার যানবাহন এখন তরুন প্রজন্ম বা কিশোরের হাতে। যাতে করে এসব যানবাহনের যাত্রীরা চরম আতংক মাথায় নিয়ে প্রতিনিয়ত আসা যাওয়া করে। অদক্ষ,আনাড়ী ও অল্প বয়সী চালকদের বিষয়ে দেখার কেউ না থাকায় হতাশ হয়ে পড়েছেন যাত্রী সাধারনসহ সচেতন লোকজন। এসব চালকদের বেপরোয়া যান চলাচলের কারনে যেকোন মুহুর্তে অপ্রীতিকর দূর্ঘটনার আশংকাও প্রকাশ করেন তারা। একদিকে এসব ব্যাটারী চালিত তিন চাকার গাড়ীর কারণে এলাকায় বিদ্যুতের অপচয় হচ্ছে, অন্যদিকে যত্রতত্র স্থানে বাড়ছে অযথা যানজট। বিশেষ করে দেখা যায়,
মহাসড়কে দুরপাল্লার বড় বড় গাড়ীর সাথে পাল্লা দিয়ে যন্ত্রচালিত তিন চাকার যানবাহন চলছে সমান তালে। অথচ হাইওয়ে পুলিশ কতৃক তিন চাকার যানবাহন মহাসড়কে না চালানোর জন্য মাইকিং করার পরেও এসবকে তোয়াক্কা না করে দেদারছে চালাচ্ছে যন্ত্রচালিত তিন চাকার গাড়ী।
এছাড়াও গ্রামীন নানা সড়কে অদক্ষ,আনাড়ী, অল্পবয়সী এবং প্রশিক্ষনবিহীন চালকের সংখ্যা বেড়েই চলছে। কোন রকম ভয়,দ্বিধা-দ্বন্ধ ছাড়া রাস্তায় দূরন্ত বেগে ছুটে চলছে তিন চাকার যান।
ছোট বড় দূর্ঘটনা ঘটে চলছে। যন্ত্রচালিত গাড়ী মহাসড়কের মত ব্যস্ত সড়কে চলে অনেকটা দূর্ঘটনার ঝুঁকি নিয়ে। বিদ্যুৎ চালিত অটো রিক্সা ও টমটমের পাল যেন বৃহত্তর এলাকার প্রত্যান্ত গ্রামাঞ্চলে ভরপুর হয়ে উঠেছে। সচেতন পথ চারীদের মতে,এ যানবাহনের কারনে যানজট সৃষ্টি হওয়ায় বাজারে প্রবেশ করাতো দুরের কথা,হাঁটা চলাও দায় হয়ে পড়েছে। ঈদগাঁও বাজারসহ পাড়া মহল্লার সড়ক গুলোতে তিন চাকার গাড়ী মাত্রাতিরিক্ত বেড়ে যাওয়ার কারনে প্রতিনিয়ত যানজটের পাশা পাশি দূর্ঘটনা ঘটে যাচ্ছে। তবে এসব যানবাহন নিয়ে কারো স্বস্তি আবার কারো অস্বস্তি প্রকাশ করতে শোনা যাচ্ছে। গত ২রা সেম্পেম্বর বিকেল ঈদগাঁও বাসষ্টেশনে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে দূর্ঘটনা প্রতিরোধ কল্পে মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল নিষিদ্ব ঘোষনা করে মাইকিং করা হয়েছিল। এটি ৩ সেম্পেম্বর থেকে কার্যকর করার কথাও ছিল। এ ব্যাপারে ঈদগাঁও কমিউনিটি পুলিশিং কমিটির সাধারন সম্পাদক কাইয়ুম উদ্দিন ডিসেন্ট রুপালী সৈকতকে জানান,মহাসড়ক থেকে তিন চাকার যানবাহন বন্ধে হাইওয়ে পুলিশ কেন অদৃশ্য মহলের ইশা রায় অভিযান পরিচালনা করছেনা, এ বিষয়ে উদ্বর্তন কতৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করছেন তিনি। আবার ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের সভাপতি সিরাজুল হক একটু পরে কল করার কথা বলে এড়িয়ে যান।
তবে কয়েকজন তিনচাকার চালকের সাথে কথা হলে তারা হতাশ কন্ঠে জানান, যদি মহাসড়ক থেকে এসব যান চলাচল বন্ধ করে দেওয়া হয়, তাহলে এলাকায় বেকারত্বের সংখ্যা বৃদ্বি পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘কোনো অবস্থাতেই নির্বাচন বয়কট করবে না ঐক্যফ্রন্ট’

It's only fair to share...32700 অনলাইন ডেস্ক :: কোনো অবস্থাতেই নির্বাচন বয়কট করবে না ঐক্যফ্রন্ট, ...