ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় পাঁচ মাসে নিহত ৮, আহত ১০৩

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি ::

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ায় গত এপ্রিল ‘১৮ থেকে জুলাই মাস পর্যন্ত পাঁচ মাসে ১২টি সড়ক দুর্ঘটনা হয়েছে। এতে নিহত হয়েছেন ৮জন ও কমবেশি আহত হয়েছেন ১০৩ জন। নিরপদ সড়ক চাই(নিসচা) চকরিয়া উপজেলা শাখা এ তথ্য দেয়।

সংগঠনটির প্রতিবেদনে দাবী করা হয়, চলতি বছরের এপ্রিল মাসে সড়কের ভাঙ্গারমুখ, মালুমঘাট ও বদরখালী সড়কে পৃথক তিনটি দুর্ঘটনা সংঘটিত হয়, এতে নিহত ১, আহত হয় ১৮ জন, মে মাসে মহাসড়কের খুটাখালী ও হারবাং এলাকায় দুর্ঘটনা ঘটে ২টি, এতে নিহত ১ আহত হয় ৪ জন, জুন মাসে মহাসড়কের ডুলাহাজারায় দুর্ঘটনা ঘটে ১টি, এতে নিহত হয় ২, আহত হয় ৫জন ও জুলাই মাসে মহাসড়কের ডুলাহাজারা ও খুটাখালী এলাকায় দুর্ঘটনা ঘটে ২টি, নিহত হয় ২জন, আহত হয় ১৫ জন। একইভাবে আগস্ট মাসে মহাসড়কের ভেন্ডিবাজার, হারবাং, খাটাখালী ও মালুমঘাট এলাকায় দুর্ঘটনা ঘটে ৪টি, এতে নিহত হয় ২, আহত হয় ৬১ জন ব্যক্তি।

নিরাপদ সড়ক চাই নিরাপদ সড়ক চাই (নিসচা)‘র চকরিয়া উপজেলা শাখার সভাপতি সোহেল মাহমুদ জানান, সড়কে দুর্ঘটনা তুলনামুলকভাবে আগের চেয়ে বৃদ্ধি পেয়েছে। এ অবস্থা নিরসনে মহাসড়কটি এক লাইন থেকে চার লাইনে উন্নতি করণ এবং ধীরগতির গাড়িগুলো মহাসড়ক থেকে সরিয়ে ফেলতে হবে বলে তিনি দাবী করেন।

পাঠকের মতামত: