Home » জাতীয় » মালয়েশিয়ায় উদ্ধার হলো ৬৫ বাংলাদেশি

মালয়েশিয়ায় উদ্ধার হলো ৬৫ বাংলাদেশি

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

আন্তর্জাতিক ডেস্ক :

মালয়েশিয়ার অভিবাসন অধিদপ্তর দেশটির নেগ্রি সেমবিলান এলাকা থেকে ৬৫ জন বাংলাদেশিকে উদ্ধার করেছে। ধারণা করা হচ্ছে, তাঁরা সবাই পাচারের শিকার। গত মঙ্গলবার নেগ্রি সেমবিলান রাজ্যের বান্দার বারু নিলাই এলাকা থেকে তাঁদের উদ্ধার করা হয়।

স্থানীয় সময় গতকাল বুধবার গণমাধ্যমকে এই তথ্য দেন অভিবাসন দপ্তরের মহাপরিচালক দাতুক সেরি মুসতাফর আলী। মালয়েশিয়ার একটি অনলাইন সংবাদমাধ্যম দ্য স্টারের এক প্রতিবেদনে এসব তথ্য দিয়েছে। সেখান থেকে ৩৭৭টি পাসপোর্ট উদ্ধার করা হয়েছে। এগুলোর বেশির ভাগই বাংলাদেশি। তবে এখন পর্যন্ত উদ্ধার করা ৬৫ বাংলাদেশির পরিচয় পাওয়া যায়নি।

গতকাল এক সাংবাদিকদের কাছে দাতুক সেরি মুসতাফর আলী জানান, মালয়েশিয়ায় বিদেশি কর্মী সরবরাহ করে থাকে—এমন একটি প্রতিষ্ঠানের ডরমিটরি থেকে তাঁদের উদ্ধার করা হয়েছে। তিনি বলেন, ‘এসব শ্রমিক ওই কোম্পানির ধোঁকাবাজির শিকার হয়েছেন বলে প্রাথমিক তদন্তে পাওয়া গেছে। এঁদের তিন থেকে পাঁচ মাস কোনো বেতন দেওয়া হয়নি। উল্টো ধার হিসেবে ৩০০ থেকে ৫০০ রিঙ্গিত দেওয়া হয়েছে।’ অভিযুক্ত প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের দুই পরিচালককে আটক করেছে পুলিশ। তাঁদের দুজনের বয়স ৫১ বছরের কাছাকাছি বলে তিনি জানান। তবে আটককৃত ব্যক্তিদের নাম তদন্তের স্বার্থে উল্লেখ করেননি মুসতাফর আলী।

ওই জায়গা থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করেছে পুলিশ, যেগুলোর মধ্যে মালয়েশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে প্রতিষ্ঠানটির স্বাক্ষরিত চুক্তির কপিও রয়েছে। সব মিলিয়ে ৬১টি নথি উদ্ধার করা হয়েছে বলে দ্য স্টারের প্রতিবেদনে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্থানীয় ক্ষতিগ্রস্থ জনগোষ্টির আত্ব-সামাজিক উন্নয়নে সরকার কাজ শুরু করেছে  -উখিয়ায় ইউএনও

It's only fair to share...31100ফারুক আহমদ, উখিয়া ::   বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা জনগোষ্টির সংকট মোকাবেলায় স্থানীয় ...