ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় গরুচোর সিন্ডিকেটের দুই সদস্য আটক : গরু উদ্ধার, সিএনজি গাড়ী জব্দ

এম.মনছুর আলম, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়ায় উপজেলার হারবাং ইউনিয়ন থেকে গরু চুরি করে বরইতলী অভ্যান্তরীণ সড়কে সিএনজি (অটোরিক্সা) তুলে নিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা ব্যারিকেড দিয়ে আটকিয়ে গণপিটুনি দিয়ে চোর সিন্ডিকেটের দুই সদস্যকে গ্রেপ্তার করে থানা পুলিশের কাছে সোপর্দ করেছে। এ সময় জব্দ করা হয় চোরাইকৃত ১টি গরু ও চুরির কাজে ব্যবহ্নত সিএনজি গাড়িটি। সোমবার ভোররাত ৪টার দিকে উপজেলার হারবাং ইউনিয়নস্থ জমিদার পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।এ ঘটনায় গরুর মালিক হারবাং এলাকার বাসিন্দা বশির আহমদ বাদী হয়ে সোমবার রাতে থানায় মামলা দায়ের করেন।

গ্রেপ্তারকৃত গরুচোর সিন্ডিকেটের সদস্যরা হলেন, চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের খয়রাতি পাড়া এলাকার জমির উদ্দিনের ছেলে মো: আরমান (২০) ও একই উপজেলার হারবাং ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের মসজিদ মুরা এলাকার জয়নাল আবদীনের ছেলে মোহাম্মদ মানিক (২৬)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার রাত ৩টার দিকে হারবাং ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের জমিদার পাড়া এলাকার বজল কবিরের ছেলে বশির আহমদের বসতঘর থেকে খয়েরি রংয়ের একটি গরু বাছুর চুরি হয়ে যায়। এনিয়ে গরুর মালিক তার বিভিন্ন এলাকায় চুরি হয়ে যাওয়া গরুর ব্যাপারে খোঁজ খবর নিয়ে গরু বাছুরটি না পেয়ে হন্য হয়ে খোঁজতে থাকে। ওই দিন ভোর ৫টার দিকে বরইতলী ইউনিয়স্থ চাঁন্দের বাপের পাড়া অভ্যান্তরীণ সড়ক দিয়ে হারবাং থেকে গরু চুরি করে সিএনজি গাড়ীতে তুলে অন্যত্র পাচারের জন্য অপেক্ষা করছিল গরু চোর সিন্ডিকেট সদস্যরা। ওই সময় স্থানীয়দের সন্দেহ হলে জনতার ব্যারিকেডের মুখে পড়ে তারা। এসময় স্থানীয় জনতা তাদের আটকিয়ে গণপিটুনি দিয়ে চোর সিন্ডিকেটের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করে হারবাং পুলিশ ফাঁড়ির কাছে সোপর্দ করে।পরে জব্ধ করা হয় গরু ও চোরাইকাজে ব্যবহ্নত সিএনজি গাড়ি।

এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: বখতিয়ার উদ্দিন জানান, হারবাং এলাকা থেকে গরু চুরি করে পাচারের সময় স্থানীয় জনতা ব্যারিকেড দিয়ে চোরাইকৃত ১টি গরু, গাড়িসহ গরুচোর সিন্ডিকেটের দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ বিষয়ে গরুর মালিক বশির আহমদ বাদী হয়ে সোমবার রাতে থানায় এজাহার দায়ের করেছে। গ্রেপ্তারকৃত গরুচোর চক্রের সদস্যদের আদালতে মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে বলে তিনি জানান।

পাঠকের মতামত: