Home » কক্সবাজার » চকরিয়ায় দুর্বৃত্তদের গাছের চারার সাথে শত্রুতা, বাগান কেটে সাবাড়

চকরিয়ায় দুর্বৃত্তদের গাছের চারার সাথে শত্রুতা, বাগান কেটে সাবাড়

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়ায় এবার গাছের চারার সাথে শত্রুতা তৈরী করেছে দুর্বৃত্তরা। মালিকের সাথে কোন ঘটনার জেরে দৃর্বৃত্তরা পরিকল্পিতভাবে একটি বাণিজ্যিক বাগানে ঢুকে দেড় হাজার আকাশমণি ও ইউক্যালিক্টাস (ম্যালেরিয়া) গাছের চারা নিমেষেই নিধন করে দিয়েছেন। ঘটনাটি ঘটেছে গতকাল রোববার ভোর সাড়ে ৬টার দিকে চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে।

উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের রংমহল গ্রামে মোঃ শাহ্ আলমের ছেলে মাষ্টার ছরওয়ার আলম একবছর পূর্বে তার খালি জায়গায় আকাশমণি, ম্যালেরিয়া গাছের চারা রোপন করেন। গত কয়েক মাসের মধ্যে বাগানটি সবুজ বনায়নে পরিণত হয়ে উঠে।

স্থানীয় লোকজন জানায়, রবিবার ভোরে সশস্ত্র একদল দুর্বৃত্ত ছরওয়ার মাষ্টারের বাগানের চারাগুলো ভেঙ্গে ফেলতে দেখতে পায়। এসময় এলাকাবাসী জড়ো হয়ে ধাওয়া করতে গেলে তারা মারধর করে পালিয়ে যায়। এতে আহত হয় বাগান মালিক ছরওয়ারসহ আরো কয়েকজন। তৎসময়ের মধ্যে মাষ্টার ছরওয়ারের বাগানের অর্ধেক চারাগাছ ভেঙ্গে নষ্ট করে দিয়েছে।

বাগান মালিক মাষ্টার ছরওয়ার আলম বলেন, তার নিজস্ব আশি শতক জায়গায় পাঁচ হাজার আকাশমণি, ম্যালেরিয়া গাছের চারা রোপন করে বাগান তৈরি করে। পাষন্ড দুর্বৃত্তরা রবিবার সকালে দেড় হাজারের অধিক চারা গাছ নির্বিচারে নিধন করে বাগানটি নিঃচিহ্ন করে দিয়েছে। এতে প্রায় দেড় লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি হয়। ঘটনাটি স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারকে অবহিত করা হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য জসিম উদ্দিন ঘটনার সত্যতা জানান। অপরদিকে ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন বলেন, রংমহল গ্রামে বাগানের চারা ভেঙ্গে নষ্ট করে ফেলার খবর পেয়ে আমি যেতে পারিনি বলে ছোটভাইকে পাঠানো হয়েছিল। ঘটনাস্থল থেকে ফিরে সে ঘটনাটি সত্য বলে জানিয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ডুলাহাজারায় বাগানের চারাগাছ ভেঙ্গে নষ্ট করে দিয়েছে এমনই একটি এজাহার পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে এব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু রবিবার

It's only fair to share...32300চকরিয়া নিউজ ডেস্ক ::   প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু ...