ঢাকা,রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০

নাইক্ষ্যংছড়িতে ৬৩ লক্ষ ৭৫ হাজার টাকার অবৈধ কাঠ জব্দ

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি :
বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ১১ বর্ডার গার্ড (বিজিবি) ব্যাটালিয়নের সদস্যরা অভিযান চালিয়ে ৬৩ লক্ষ টাকার বিভিন্ন জাতের অবৈধ কাঠ জব্দ করেছে। রবিবার সকালে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের নারিকেল বাগান ও দক্ষিন জারুলিয়াছড়ি নামক স্থান থেকে এসব কাঠ আটক করা হয়।

বিজিবি সুত্র জানায়, রবিবার (২ সেপ্টেম্বর) গোপন সংবাদের ভিত্তিতে অধিনায়কের নির্দেশে নায়েব সুবেদার সামিউল ইসলামের নেতৃত্বে পৃথক অভিযানের মাধ্যমে গামারী বল্লী কাঠ ১০০ টুকরা (৫৪০ লম্বাফুট) এবং সেগুন বল্লী কাঠ ৩১০ টুকরা (১৭৬৫ লম্বাফুট) আটক করতে সক্ষম হয়। যার বাজার মূল্য প্রায় ৬৩ লক্ষ ৭৫ হাজার টাকা বলে বিজিবি সদস্যরা জানান।

আটককৃত কাঠ নাইক্ষ্যংছড়ি রেঞ্জের বনবিট অফিসে জমা করা হয়েছে। যার মামলা নং যথাক্রমে ইউডিওআর নং ১৬/নাইক্ষ্যংছড়ি অবঃ ২০১৮-১৯ এবং ১৭/নাইক্ষ্যংছড়ি অবঃ ২০১৮-১৯ তারিখ ০২ আগস্ট ২০১৮।

এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আসাদুজ্জামান বলেন, সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে অস্ত্র পাচার, রোহিঙ্গা অনুপ্রবেশ, মাদকদ্রব্য চোরাচালান, অবৈধ কাঠ পাচার ও পরিবহন, অন্যান্য যে কোন ধরণের অবৈধ পণ্য সামগ্রী পাচার এবং এই এলাকায় যে কোন ধরনের সন্ত্রাসী কার্যক্রম রোধে বিজিবি’র এ ধরণের কার্যক্রম ও তৎপরতা অব্যাহত থাকবে।

পাঠকের মতামত: