Home » কক্সবাজার » চকরিয়া আদালতে সদ্যনির্মিত নতুন বিচারক চৌকি পরির্দশনে জেলা ও দায়রা জজ 

চকরিয়া আদালতে সদ্যনির্মিত নতুন বিচারক চৌকি পরির্দশনে জেলা ও দায়রা জজ 

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে সদ্য নির্মিত নতুন বিচারক চৌকি পরির্দশন করেছেন কক্সবাজারের জেলা ও দায়রা জজ মীর শরিফুল ইসলাম। গতকাল শনিবার দুপুরে ব্যক্তিগত সফরে চট্টগ্রাম যাওয়ার পথে জেলা ও দায়রা জজ অনির্ধারিতভাবে চকরিয়ায় পৌঁছে নির্মাণাধীন আদালতের নতুন ভবন নির্মাণের কার্যক্রম ও বিচারক চৌকি পরিদর্শন করেন। এসময় তাকে স্বাগত জানান চকরিয়া উপজেলা আইনজীবি সমিতির সভাপতি ও আদালতের এপিপি এডভোকেট এইচএম শহিদুল্লাহ চৌধুরী।

আদালতের নতুন বিচারক চৌকি পরির্দশনকালে জেলা ও দায়রা জজের সাথে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারি জজ রামু মোছাম্মৎ নুসরাত জামান, সিনিয়র সহকারি জজ কক্সবাজার সদর আলাউল আকবর, চকরিয়া থানার ওসি মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী। এসময় চকরিয়া আইনজীবি সমিতির সদস্য, আইনজীবি সহকারী ও জনপ্রতিনিধি, ও সুধীজন উপস্থিত ছিলেন।

চকরিয়া আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট এইচএম শহিদুল্লাহ চৌধুরী বলেন, প্রতিষ্ঠার পর থেকে চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের একটি ভবন থেকে চকরিয়া-পেকুয়া উপজেলার দুইটি থানার অধীনে ২৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় অন্তত ৫ লাখ জনগনের মাঝে বিচার ব্যবস্থার সুফল নিশ্চিত করেছে দুইটি আদালত। অবকাঠামোগত সংকটের কারনে অনেক আদালত প্রাঙ্গনে বিচারপ্রার্থী জনগনকে দুর্ভোগ পোহাতে হতো। বিষয়টি আইনজীবি সমিতি লিখিতভাবে অবহিত করেন আইন মন্ত্রানালয়ে। এরই আলোকে আইন মন্ত্রানালয় চকরিয়া-পেকুয়া উপজেলার জনগনের মাঝে দুর্ভোগমুক্ত পরিবেশে বিচার কার্যক্রম নিশ্চিতে এখানে আধুনিকমানের আদালত ভবন নির্মাণের উদ্যোগ নিয়েছেন। দিয়েছেন প্রয়োজনীয় অর্থবরাদ্দ।

তিনি বলেন, নতুন আদালত ভবন নির্মাণ কাজের অগ্রগতি হিসেবে গত ৩০জুন কক্সবাজারের জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম আনুষ্ঠানিকভাবে চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে অস্থায়ী টিনশেড বিচারক চৌকির ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেছেন। ইতোমধ্যে অস্থায়ী টিনশেড বিচারক চৌকির নির্মাণ কাজ শেষে। আগামী কিছুদিনের মধ্যে সেখানে আদালতের কার্যক্রম শুরু হবে। তারপর নতুন ভবন নির্মাণকল্পে ভেঙ্গে ফেলা হবে পুরাতন আদালত ভবনের অবকাঠামো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চট্টগ্রামের বিএনপি কার্যালয় পুলিশের কড়া পাহাড়া

It's only fair to share...32100আবুল কালাম, চট্টগ্রাম ::   পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতা-কর্মীদের সাথে  পুলিশের ...