Home » রাজনীতি » বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

চকরিয়া নিউজ ডেস্ক ::

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী আজ। নানা চড়াই–উৎরাই পেরিয়ে বাংলাদেশের অন্যতম বৃহৎ এই রাজনৈতিক দল আজ ৪০ বছর পূর্ণ করবে। ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ১৯ দফা কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে জাতীয়তাবাদী দল বিএনপি প্রতিষ্ঠার আনুষ্ঠানিক ঘোষণা দেন।

দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে চট্টগ্রাম মহানগর বিএনপি। আজ বিকাল ৩টায় কাজীর দেউরিস্থ বিএনপির দলীয় কার্যালয়ের সামনে শহীদ নূর আহামদ সড়কে সমাবেশ হওয়ার কথা রয়েছে। অবশ্য এর আগে লালদীঘি ময়দানে সমাবেশ করার অনুমতি চেয়ে সিএমপির কাছে আবেদন করেছিলে নগর বিএনপি। কিন্তু শর্ত স্বাপেক্ষে দলীয় কার্যালায়ের সামনে সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে।

এদিকে আজকের সমাবেশ করার লক্ষ্যে মহানগর বিএনপি, থানা ও ওয়ার্ড কমিটির বিএনপি ও অঙ্গ সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীদের সুশৃংঙ্খল ও শান্তিপূর্ণভাবে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি সম্বলিত ব্যানার–পেস্টুন, বাদ্যযন্ত্র নিয়ে উৎসবমূখর পরিবেশে মিছিল সহকারে সমাবেশে যোগ দিয়ে জনসমাবেশকে সফল কারার জন্য অনুরোধ করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

দক্ষিণ জেলা বিএনপি : বিএনপির ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে গতকাল বিকেলে দলীয় কার্যালয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ও সাবেক মন্ত্রী আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরী’র সভাপতিত্বে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতে জাফরুল ইসলাম চৌধুরী বলেন, ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকীর শপথ হবে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করতে হবে। তার জন্য জাতীয়তাবাদী শক্তির সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সহ–সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ইদ্রিচ মিয়া, সহ–সভাপতি আলহাজ্ব মুহাম্মদ এনামুল হক, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি মো. শহীদুল আলম শহীদ, সাধারণ সম্পাদক মোঃ মহসিন প্রমুখ।

নগর স্বেচ্ছাসেবক দল : বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল শুক্রবার মহানগর কার্যালয়ে এক প্রস্তুতি সভা চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খানের সভাপতিত্বে বিকাল ৩ টায় অনুষ্ঠিত হয়। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী মর্তুজা খানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সহ সভাপতি আসাদুজ্জামান দিদার, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়াসহ নেতৃবৃন্দ।

প্রস্তুতি সভায় নেতৃবৃন্দ বলেন, ১ সেপ্টেম্বর সকল ওয়ার্ড ও থানা থেকে মিছিল সহকারে কাজীর দেউরীস্থ শহীদ নূর আহমদ সড়কে অংশগ্রহণের জন্য নেতা কর্মীদের প্রতি নির্দেশনা দেয়া হলো। সুশৃংখল, শান্তিপূর্ণভাবে ও বাদ্যযন্ত্র নিয়ে সভা স্থলে আসার জন্য সকল স্তরের নেতা কর্মীদের অনুরোধ জানিয়েছেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রথমবারের মতো রোহিঙ্গা ইস্যুতে মুখ খুললেন মিয়ানমারের সেনাপ্রধান

It's only fair to share...23500অনলাইন ডেস্ক :: মিয়ানমারের সার্বভৌমত্বে হস্তক্ষেপ করার অধিকার জাতিসংঘের নেই বলে ...