Home » কক্সবাজার » চকরিয়ায় অবৈধ হুলার যান বন্ধ রাখায় যাত্রী নামধারী অদক্ষ চালক-হেলফারের মানববন্ধন

চকরিয়ায় অবৈধ হুলার যান বন্ধ রাখায় যাত্রী নামধারী অদক্ষ চালক-হেলফারের মানববন্ধন

It's only fair to share...Share on Facebook323Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া ::

ছবির ক্যাপশন :: মহাসড়কে অবৈধ হুলার যান চলাচলের দাবীতে যাত্রী নামধারী হুলার মালিক-শ্রমিক-চালক-হেলফারদের মানববন্ধন

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ায় ৩৪ কিলোমিটার সড়কে চার চাকার যান বন্ধ করে দেয়ায় জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে বাহানায় যাত্রীদের নাম ব্যবহার করে রাস্তায় নেমেছে অদক্ষ-চালক-হেলফারদের সংগঠন । এসব অবৈধ হুলার যানবাহনের মালিক, শ্রমিক, চালক-হেলফাররা ৩০ আগষ্ট একটি মানববন্ধন করেছে বলে অভিযোগ উঠেছে যাত্রীদের পক্ষ থেকে। হুলার যানবাহনের মালিক-শ্রমিক-চালক-হেলফার মিলে যাত্রী বেশে মানববন্ধন করায় জনমনে  চরম  ক্ষোভের সৃষ্টি হয়েছে। হুলার যান বন্ধ হলেও সড়কে বিকল্প ব্যবস্থায় যানবাহন চলাচল অব্যাহত রেখেছে বাস মালিক সমিতির নেতৃবৃন্দরা।  হঠাৎ করে প্রশাসন চার চাকার অবৈধ হুলার যান হিউম্যান হুলার জিটু বন্ধের সিদ্ধান্তের কারণে প্রশাসন ধন্যবাদ জানিয়েছেন কক্সবাজারের সর্বস্থরের জানসাধারণ। আজ ৩০ আগষ্ট বৃহস্পতিবার বিকালে এসব যান চলাচলে সুযোগ দেওয়ার দাবীতে করা মানববন্ধন ভাওবাজী দাবী করেছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

সরেজমিনে দেখা গেছে, সম্প্রতি কক্সবাজার মহাসড়কে চকরিয়া পয়েন্টে প্রশাসনের হিউম্যান হুলার জিটু বন্ধের সিদ্ধান্তের কারণে সড়কে বিকল্প বাস সার্ভিস চালু করেছে যানবাহন মালিকেরা। বিশেষ করে চকরিয়ার উত্তর হারবাং, আজিজনগর ষ্টেশন হতে খুটাখালী নতুন অফিস পর্যন্ত শতাধিক ষ্টেশন এলাকায় গাড়ি বন্ধ থাকার কারণে স্কুল, কলেজ, মাদ্রাসায় অধ্যায়নত হাজার হাজার শিক্ষার্থী, বঙ্গবন্ধু সাফারী পার্কের পর্যটক, রোগী ও সাধারণ যাত্রীদের যাতায়তে সাময়িক দুর্ভোগের সৃষ্টি হলেও এসব এলাকায় বিকল্প হিসেবে হাইয়েস, মাইক্রোবাস, জীপ ও চকরিয়া সার্ভিসের পরিবহণ ব্যবস্থা চালু রয়েছে। এ চার চাকার হিউম্যান হুলার যানবাহন বন্ধ থাকার কারণে বড় যানবাহনে যাত্রীদের যাতায়তে অন্যন্য যানবাহন নির্বিঘ্নে চলাচল করতে পারায় সাধারণ যাত্রীরা সন্তোষ প্রকাশ করছে বলে জানা গেছে।হুলার যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায়সহ নানা ভোগান্তি ও হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেন করে আসছে এলাকার একাধিক যাত্রী।

প্রশাসনের কঠোর অবস্থানের কারণে মহাসড়কে অবৈধ গাড়ি না থাকায় নির্বিঘ্নে চলাচল করতে পারছে জেলাবাসী।  মহাসড়কে প্রশাসনের ভয়ে অবৈধ হুলার গাড়ি বের করতে না  পারায় মালিক ও চালকরা যাত্রীর ব্যানারে মানববন্ধনের নামে প্রতারণা করে যাচ্ছে।  আজ ৩০আগষ্ট বৃহস্পতিবার বিকেলে কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় বিভিন্ন পয়েন্টে হিউম্যান হুলার জিটু চার চাকার যানবাহন চালুর দাবিতে মানববন্ধন করেছ ভুক্তভোগী অবৈধ হুলার মালিক-চালক-শ্রমিকেরা।

এলাকার ভুক্তভোগীরা বলেন, মহাসড়কে যাতায়তে যাত্রীদের দুর্ভোগ থেকে রক্ষা করতে হিউম্যান হুলার জিটু চার চাকার গাড়ীর পরিবর্তে হাইয়েস-মাইক্রোবাস-ছোট বাস সার্ভিস চালু করেছে। এসব রোড়ে যাত্রীরা আরো বেশী করে বাস সার্ভিস চালুর দাবী জানিয়েছেন সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি। মহাসড়কের নিরাপত্তার স্বার্থে  চার/তিন  চাকার অবৈধ হুলার গাড়ী বন্ধ রাখার দাবী জানিয়েছেন জেলাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সব সাম্প্রদায়িক শক্তি এখন ধানের শীষে ভর করেছে -ওবায়দুল কাদের

It's only fair to share...32300অনলাইন ডেস্ক ::    সব সাম্প্রদায়িক শক্তি এখন ধানের শীষে ভর ...