ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

দুলাল মিয়া ও জসিমের মনোনয়নপত্র বাতিল

HAIDAR-alamgir-DULALA-JASIM-1নিজস্ব প্রতিবেদক :::

ঋণ খেলাপির অভিযোগে চকরিয়া পৌরসভার নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী আনোয়ারুল হাকিম দুলালের মনোনয়নপত্র বাতিল করেছে জেলা নির্বাচন অফিস। একই অভিযোগে জাতীয়পার্টি মনোনীত অপর প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়নপত্রও বাতিল ঘোষিত হয়। ২৪ ফেব্রুয়ারী বুধবার রাত দশটার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন।
তিনি বলেন, আনোয়ারুল হাকিম দুলালের কাছ থেকে প্রাইম ব্যাংক ১ লাখ ৯০ হাজার টাকা এবং অপর প্রার্থী জসিম উদ্দিনের কাছ থেকে কৃষি ব্যাংক প্রায় ২ লাখ ৩৭ হাজার টাকা ঋণ পান। এটাকা পরিশোধ না করায় তারা ‘ঋণ খেলাপি’ হিসাবে চিহ্নিত হন। নির্বাচন কমিশনের নীতিমালার আলোকে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।
তবে এর আগে আনোয়ারুল হাকিম দুলালের মনোনয়নপত্রটি বাতিল হওয়ার প্রক্রিয়ায় থাকলেও বুধবার রাত ৮টা পর্যন্ত রহস্যজনক কারণে সেটি ‘ঝুলিয়ে’ রাখা হয় বলে অভিযোগ করেন বাছাইকালে উপস্থিত থাকা অনেকেই।
নির্বাচন কার্যালয় সূত্র মতে, পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র প্রথম দিন হিসেবে বুধবার সকালে প্রাইম ব্যাংকের ক্রেডিট কার্ডের ঋণ খেলাপি ও হালনাগাদ আয়কর বিবরণী দিতে না পারায় স্বতন্ত্র প্রার্থী আনোয়ারুল হাকিম দুলালের মনোনয়নপত্র ‘বাতিলে’র তালিকায় রাখা হয়। বাংলাদেশ ব্যাংক থেকে ঋণ খেলাপি হিসেবে আনোয়ারুল হাকিম দুলালের তালিকা নির্বাচন কার্যালয়ে থাকার পরও রিটার্নিং কর্মকর্তা তাৎক্ষনিক ঘোষণা না দিয়ে সেটিকে ‘অপেক্ষমান’ রাখেন। চূড়ান্ত যাচাই বাছাই করে তাদের প্রার্থীতা বাতিল করা হয়।
মনোনয়নপত্র বাছাইকালে উপস্থিত একাধিক সূত্র জানান, বাংলাদেশ ব্যাংকের দেয়া তালিকায় আনোয়ারুল হাকিম দুলালের নাম রয়েছে। এছাড়াও প্রাইম ব্যাংকের ক্রেডিট কার্ডের ঋণ খেলাপি হিসেবে ব্যাংকের আপত্তি দেয়া হয়। এছাড়াও আনোয়ারুল হাকিম দুলাল মনোনয়নপত্রের সাথে আয়কর সার্টিফিকেট দিলেও তিনি হালনাগাদ আয়কর বিবরণী জমা দেননি। এই তিন কারণেই তাৎক্ষনিক ভাবে আনোয়ারুল হাকিম দুলালের মনোনয়নপত্র বাতিল হয়।

পাঠকের মতামত: