Home » কক্সবাজার » চকরিয়ায় অপহৃতকে ফেরত পেতে এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্টিত

চকরিয়ায় অপহৃতকে ফেরত পেতে এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্টিত

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া ::

চকরিয়া থেকে অপহৃত ছাত্রলীগ নেতা আসফিকে ফেরত পেতে মানব বন্ধনসহ কর্মসুচি পালন করেছে ঢেমুশিয়ার সর্বস্থরের জনগন।আজ ২৩ আগষ্ট বৃহস্পতিবার সকাল ১১ টায় ঢেমুশিয়া ইউনিয়ন পরিষদ চত্ত্বরে এ মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ সমাবেশ থেকে ২৪ ঘন্টার মধ্যে আসফি কে ফেরত চেয়ে আল্টিমেটাম দেন বক্তারা। উল্লেখ্য পূর্ব শত্রুতার জের ধরে এলাকার কতিপয় চিহ্নিত সন্ত্রাসী গত ২০আগষ্ট রাত ৯ টায় আসফিকে ডেকে নেবার পর থেকে নিখোঁজ রয়েছে। চকরিয়া থানায় সাধারন ডায়রী সহ ব্যবস্থা নিলে ও এপর্যন্ত ফেরত আসেনি আসফি।

মানববন্ধনে আসফির আত্মীয় স্বজন ও রাজনৈতিক নেতারা বলেন, চকরিয়া উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নের জমিদার বাড়ীর মৃত আমিরুল মোস্তফা চৌধুরীর পুত্র আসফি চৌধুরী (২৭) চকরিয়া মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি ও স্বাধীন মঞ্চের উপসমন্বয়ক ও। বক্তারা জানান, আসফির সাথে এলাকার ভুমিদস্যু সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা রুস্তম আলী এবং মৌলভী জামাল ও মৌলভী রফিক এর সাথে জমি জমার বিরোধ চলছিল। গত ২০ আগষ্ট বিরোধীয় জমির নিস্পত্তির আশ্বাস দিয়ে সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা রুস্তম আলী মোবাইল ফোনে ডেকে নিয়ে যায়। এর পর রাত ৯ টা থেকে আসফি আর ফিরে আসেননি। এমনকি আসফির মোবাইল নং বন্ধ পাওয়া যায়। পরিবারের লোকজন অনেক খুঁজাখুঁজির পর ও না পেয়ে অজানা আতঙ্কে পড়েন।

এঘটনায় তার চাচা মোহাব্বত চৌধুরী বাদী হয়ে চকরিয়া থানায় সাধারন ডাইরী নং ১৪/২৩ তাং ২১/৮/২০১৮ দায়ের করেন। এর পর চকরিয়া থানার এসআই জাকির এবং বদরখালী ফাঁড়ির ইনচার্জ এসআই অরুন এর নেতৃত্বে পুলিশ রুস্তম চেয়ারম্যানের বাড়ী সহ বিভিন্ন স্থানে খুঁজে আসফির সন্ধান দিতে ব্যর্থ হন। অনেক খুজাখঁজির পর না পেয়ে আসফিকে ফেরত ফেতে এবং প্রশাসনের দৃষ্টি আকর্ষনে ২৩ আগষ্ট বৃহস্পতিবার সকাল ১১ টায় ঢেমুশিয়া ইউনিয়ন পরিষদ চত্ত্বরে এক মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ সমাবেশ করেছেন। সমাবেশে বক্তারা ২৪ ঘন্টার মধ্যে আসফি কে ফেরত চেয়ে আল্টিমেটাম দেন। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, ঢেমুশিয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি সেলিম আসলাম সোহেল চৌধুরী, ঢেমুশিয়া ইউপি চেয়ারম্যান নুরুল আলম জিকু, ঢেমুশিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি এসএম মাঈনুদ্দিন চৌধুরী, ঢেমুশিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনচারুল হক, আওয়ামীলীগ নেতা মহিব্বুলাহ মেম্বার, আওয়ামীলীগ নেতা রুহুল আমিন, মোজাহিদ কমিটির সদস্য নাজেম উদ্দিন,ছাত্রলীগ ঢেমুশিয়া ইউনিয়ন সভাপতি রুহুল কাদের সহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রথমবারের মতো রোহিঙ্গা ইস্যুতে মুখ খুললেন মিয়ানমারের সেনাপ্রধান

It's only fair to share...23500অনলাইন ডেস্ক :: মিয়ানমারের সার্বভৌমত্বে হস্তক্ষেপ করার অধিকার জাতিসংঘের নেই বলে ...