ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়া প্রো-ক্যাডেট কলেজে উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী, শোক সভা ও মিলাদ মাহফিল

চকরিয়া প্রতিনিধি :

১৯৭৫সালের ১৫আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্য ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে চকরিয়া প্রো-ক্যাডেট কলেজে শোক সভা, মিলাদ মাহফিল ও আলোচনা অনুষ্ঠিত। বুধবার সকালে প্রতিষ্ঠানের হলরুমে সিনিয়র শিক্ষিকা রোসনা আক্তার সুমার সভাপতিত্বে সম্পন্ন হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন, কলেজের পরিচালনা কমিটির সদস্য মাইন উদ্দিন হাসান শাহেদ।

আরো বক্তব্য রাখেন, স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিজবাহ উদ্দিন, শিক্ষক বিশ^াস জাহাংগীর আলম, বাবু খোকন কান্তি সুশীল, মো. মিজানুর রহমান, শওকত ওসমান ও মাওলানা হিজবুল্লাহ। এতে উপস্থিত ছিলেন, সিনিয়র শিক্ষিকা আফরোজা খানম, মো. নুরুল ইসলাম, জিয়াবুল করিম, আরিফ সরকার, তাসনিম সুলতানা, ওসমান গণি, মাইমুনা আক্তার, রিনা আক্তার, রুনা আক্তার, আসমাউল হোছনা সুমি, রুমা আক্তার ও মুহাম্মদ জুয়েল রানা প্রমুখ।

শোক সভা ও মিলাদ মাহফিল শেষে শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের নিয়ে শোকসভা উপলক্ষে শোকর‌্যালী বের করা হয়। র‌্যালীটি পৌরশহরের চিরিংগা প্রধান সড়ক প্রদক্ষিণ করে শেষ হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির জনকের আর্দশ, উদ্দেশ্য ও লক্ষ্য শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দিয়ে একটি সমৃদ্ধশালী ও আধুনিক দেশ গড়তে সবাইকে ভূমিকা রাখতে হবে। এছাড়াও মুক্তিযুদ্ধের চেতনা ও আর্দশ সম্পর্কে নতুন প্রজম্মকে ধারণা ও শিক্ষা দানের উপর গুরুত্ব দেন বক্তারা।

পাঠকের মতামত: