Home » পার্বত্য জেলা » লামায় উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

লামায় উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি :

বান্দরবানের লামায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগের উদ্যোগে বুধবার (১৫ আগষ্ট) সকাল ৮টায় থেকে দিনব্যাপী নানা কর্মসূচীর আয়োজন করা হয়।

উপজেলা প্রশাসনের আয়োজিত বিভিন্ন কর্মসূচীর মধ্যে ছিল, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে অর্ধ নির্মিত জাতীয় পতাকা উত্তোলন, দোয়া মাহফিল, মসজিদ-মন্দির-ক্যাং ও গীর্জায় বিশেষ প্রার্থনা, র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ। এছাড়া শোক দিবস উপলক্ষে মঙ্গলবার লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের মাঝে রচনা, চিত্রাংকন, হামদ্ ও নাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

অপরদিকে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল, কোরআন খতম ও লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ৭ হাজার ৩শত মানুষের জন্য কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

সকাল ১০টায় উপজেলা চত্ত্বর থেকে বিভিন্ন স্কুল-কলেজ-মাদ্রাসার শিক্ষার্থী, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুশীল সমাজের প্রতিনিধি, আইন শৃঙ্খলা বাহিনী ও সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীদের অংশগ্রহণে এক শোক র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে টাউন হলে আলোচনা সভায় মিলিত হয়।

শোক দিবসের র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি। উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আলী হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. ইসমাইল।

অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, সরকারি মাতামুহুরী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবান জেলা পরিষদের সদস্য ফাতেমা পারুল, লামা সার্কেলের সহকারী পুলিশ সুপার আবু সালাম চৌধুরী, বিভাগীয় বন কর্মকর্তা কামাল উদ্দিন আহম্মেদ, লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলাম, অফিসার ইনচার্জ লামা থানা অপ্পেলা রাজু নাহা, উপজেলা ভাইস চেয়ারম্যান শারাবান তহুরা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, কৃষি কর্মকর্তা, উপজেলা নির্বাচন অফিসার, মৎস্য কর্মকর্তা, মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা অফিসার, লামা ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মোজাম্মেল হক, একটি বাড়ি একটি খামার বিভাগের সমন্বয়কারী সহ প্রমূখ। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সহকারী শিক্ষক, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক, শিক্ষার্থী ও স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

উপজেলা অধিকাংশ প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা, সরকারি মাতামুহুরী কলেজ, লামা সিনিয়র জুডিসিয়াল মাজিস্ট্রেট আদালত ও বিভিন্ন সরকারি দপ্তর পৃথক ভাবে শোক দিবস পালন করে।

সন্ধ্যায় ৭টায় “বঙ্গবন্ধু ও স্বাধীনতা” শীর্ষক উপজেলা পরিষদ চত্বরে প্রমাণ্য চিত্র প্রদর্শনীর আয়োজন করবে লামা তথ্য অফিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু রবিবার

It's only fair to share...32300চকরিয়া নিউজ ডেস্ক ::   প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু ...