ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

কক্সবাজারের অনলাইন জগতে ব্যতিক্রমী ধারা সৃষ্টি করেছে সিটিএন

DSC_0202নিজস্ব প্রতিবেদক :

পর্যটন নগরী কক্সবাজারের ব্যতিক্রমধর্মী অনলাইন নিউজপোর্টাল কক্সবাজার টাইমস্ নেটওয়ার্ক (সিটিএন) এর ৩য় বর্ষপূর্তির জমকালো অনুষ্ঠান হয়ে গেলো আজ ২৪ ফেব্রুয়ারি। কোরআনখানি, আনন্দ র‌্যালী, আলোচনা সভা ও আনন্দভোজন পর্ব জমকালোভাবে সমাপ্ত হয়েছে। এই আনন্দ আয়োজনে সাথী হয়েছেন সিটিএন এর অগণিত শুভার্থী ও সম্মানিত অতিথিরা। সকালের শুভ সূচনায় খতমে কোরআন দিয়েই সিটিএন এর ৩য় বর্ষপূর্তির অনুষ্ঠানে সূচনা করা হয়। সিটিএন কার্যালয়ে এই খতমে কোরআন অনুষ্ঠিত হয়। সাড়ে ১০টায় আয়োজিত আনন্দ র‌্যালী কক্সবাজার পৌরসভা চত্বর থেকে শুরু হয়ে প্রেসক্লাবে মিলিত হয়। ১১টায় কক্সবাজার প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয় অনুষ্ঠানের মূলপর্ব আলোচনা সভা। আলোচনা সভা শেষে ১টার দিকে হয় আনন্দভোজন।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘অর্ধশতাধিক অনলাইন নিউজ পোর্টালের ভিড়েও কক্সবাজারের অনলাইন জগতে ব্যতিক্রমী ধারা সৃষ্টি করেছে সিটিএন। সাহসী, বস্তুনিষ্ঠ, আপডেট ও মানবতাবাদী সংবাদ দিয়ে মাত্র তিনটি বছরে সিটিএন অগণিত মানুষের অকুণ্ঠ ভালোবাসা অর্জন করতে সক্ষম হয়েছে। এছাড়াও সাংবাদিকতার বাইরে গিয়েও নানা সমাজ উন্নয়নমূলক কর্মকান্ড চালিয়ে এসেছে সমানভাবে। এই ধারায়ও মানুষের দোয়া ও আস্থা অর্জন করেছে কক্সবাজারের জনপ্রিয় পোর্টাল সিটিএন।

বক্তারা আরো বলেন, ‘স্বল্প সময়ে ব্যক্তি গন্ডি ছাড়িয়ে বৃহৎ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে সিটিএন। রূপান্তি হয়েছে একটি মিডিয়া হাউজ হিসেবে। এই প্রতিষ্ঠানটি আরো বড় হয়ে কক্সবাজারকে বিশ্বময় ছড়িয়ে দেবেন।’

সিটিএন এর নির্বাহী সম্পাদক ইসলাম মাহমুদের সঞ্চালনায় এবং সম্পাদক ও প্রকাশক সরওয়ার আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় সভায় বক্তব্য রাখেন, কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি আতাহার ইকবাল, বাংলাদেশ অনলাইন নিউজ এসোসিয়েশন সাধারণ সম্পাদক ও কক্সবাজার অনলাইন প্রেসক্লাবের সভাপতি আকতার চৌধুরী, দৈনিক ইনকিলাবের আঞ্চলিক ব্যুরো প্রধান শামসুল হক শারেক, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সাধারণ সম্পাদক হাসানুর রশীদ, সিনিয়র সাংবাদিক নূরুল ইসলাম হেলালী, সিটিএন উপদেষ্টা সম্পাদক, দৈনিক সমুদ্রধারা সম্পাদক ও প্রকাশক কামাল উদ্দীন রহমান পেয়ারু, আপনকণ্ঠ সম্পাদক রুহুল আমিন সিকদার, দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি মো: জুনাইদ, অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি আনছার হোসেন, দৈনিক সাগরদেশ সম্পাদক মোস্তফা সরওয়ার, কক্সবাজার ক্রীড়া লেখক সমিতির সভাপতি এম আর মাহবুব, দ্য রিপোর্ট প্রতিনিধি আবদুল্লাহ নয়ন, সাংবাদিক কোষ প্রণেতা আজাদ মনসুর, বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব জিয়াউল করিম, সিবিএন সহ-বার্তা সম্পাদক ইমাম খাইর, কক্সবাজার ৭১ এর বার্তা প্রধান নূরুল আমিন হেলালী, ডেইলি কক্সবাজারের সম্পাদক সৈয়দ মোহাম্মদ শাকিল, দৈনিক আমাদের কক্সবাজারের মফস্বল সম্পাদক আজিজ রাসেল, রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার এর সভাপতি আরফাতুল মজিদ, বিজয় টিভির প্রতিনিধি শাহ আলম প্রমুখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, এডভোকেট ফরিদুল আলম, এনটিভি কক্সবাজার প্রতিনিধি ইকরাম চৌধুরী টিপু, চ্যানেল আই এর স্টাফ রিপোর্টার সরওয়ার আজম মানিক, খবর বিতানের সম্পাদক মোহাম্মদ হাসিম, কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ রফিকুল ইসলাম, কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সভাপতি রাসেল চৌধুরী, সাধারণ সম্পাদক শফিউল্লাহ শফি, সাংগঠনিক সম্পাদক সায়ীদ আলমগীর, শেভ দ্য নেচারের সভাপতি কল্লোল দে চৌধুরী, প্রভাষক তাওহিদুর রহমান, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি শহীদুল ইসলাম, সিটিএন পরিচালনা সম্পাদক আবুল মনজুর আজাদ, কক্সবাজার বাণীর স্টাফ রিপোর্টার রফিকুল ইসলাম সোহেল, আরটিভির প্রতিনিধি জসিম উদ্দীন, সিটিএন এর মফস্বল সম্পাদক আবুদল আলীম নোবেল, এশিয়ান টিভির প্রতিনিধি আরোজ ফারুক, দৈনিক হিমছড়ির স্টাফ রিপোর্টার কাইসারুল ইসলাম, স্টাফ রিপোর্টার ছৈয়দ আলম, আমাদের কক্সবাজারের স্টাফ রিপোর্টার আতিকুর রহমান মানিক, সকালের কক্সবাজারের স্টাফ রিপোর্টার নূরুল আজিম নিহাদ, স্টাফ রিপোর্টার মো: হোসাইন, সিটিএন পাঠক ফোরামের আহ্বায়ক কামরুল হাসান মিনার, সচিব মো: মনছুর আলম, কক্সবাজার ভিশনের চীফ রিপোর্টার মহিউদ্দীন মাহী। এছাড়াও সিটিএন পাঠক ফোরামের বিভিন্ন পেশাজীবি লোকজন উপস্থিত ছিলেন।

আলোচনা সভার শেষের দিকে চীফ রিপোর্টার শাহেদ ইমরান মিজানকে সিটিএন এর বর্ষসেরা রিপোর্টার হিসেবে ঘোষণা করা হয়।

সন্ধ্যায় সিটিএন কার্যালয়ে কাটা হবে বর্ষপূর্তির কেক। এতে উপস্থিত বিভিন্ন স্তরের লোকজন।

পাঠকের মতামত: