ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

স্বাস্থ্য সেমিনারে খেয়ে একজনের মৃত্যু, ৫ চিকিৎসকসহ অসুস্থ ৮

laksimipur-map_5091অনলাইন ডেস্ক ::

লক্ষ্মীপুরে ব্র্যাকের একটি স্বাস্থ্য বিষয়ক সেমিনারে বিরানী খেয়ে একজনের মৃত্যু ও ৫ চিকিৎসকসহ অন্তত ৮ জন অসুস্থ হয়েছেন। মঙ্গলবার রাত ৯টা থেকে অসুস্থদের লক্ষ্মীপুর সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে। অসুস্থদের মধ্যে রাতেই লিটন (৩৫) নামের একজন নিজ বাড়িতে মারা যান। সে লক্ষ্মীপুর পৌসভার বাঞ্চানগর গ্রামের বাসিন্দা। লক্ষ্মীপুর সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা:  বাসেত মজুমদার লিটনের মৃত্যুর কথা নিশ্চিত করেছেন।

এর আগে লক্ষ্মীপুর সদর হাসপাতাল হল রুমে ব্র্যাক আয়োজিত একটি স্বাস্থ্য বিষয়ক সেমিনারে দুপুরে বিরানী খাওয়ার পর তারা অসুস্থ হয়ে পড়েন। প্রথমে তারা বাসায় প্রাথমিক চিকিৎসা নিলেও পরে তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়।

অসুস্থ্ চিকিৎসকরা হলেন- সদর হাসপাতালে ইএনটি কনসালটেন্ট ডা. ওমর ফারুক, মেডিসিন কনসালটেন্ট ডা. ইকবাল হোসেন, রেডিওলজী কনসালটেন্ট ডা.সালাউদ্দিন, মেডিকেল অফিসার ডা.চিন্ময় সাহা, ডা. বনি আদম। অসুস্থ্ চিকিৎসকদের সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এছাড়া ডা. আবদুর রহমান খালিদের স্ত্রী ও এক শিশুসহ আরও তিনজন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক ডা. জয়নাল আবেদিন জানান, দুপুরে লক্ষীপুর সদর  হাসপাতালের সেমিনার কক্ষে ব্র্যাক স্বাস্থ্য বিষয়ক একটি সেমিনারের আয়োজন করে। ওই অনুষ্ঠানে উপস্থিত সবাইকে লক্ষ্মীপুর শহরের নাছির বিরানী হাউস থেকে বিরানী এনে আপ্যায়ন করানো হয়। বিরানী খাওয়ার পর থেকে অনেকেই পাতলা পায়খানা ও পরে বুমি করতে থাকেন। এদের মধ্যে ৫ জন চিকিৎসকসহ ৮ জন সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকের চিকিৎসা নিচ্ছেন।

পাঠকের মতামত: