Home » পার্বত্য জেলা » মাতামুহুরী কলেজ সরকারিকরণে আনন্দ র‌্যালী

মাতামুহুরী কলেজ সরকারিকরণে আনন্দ র‌্যালী

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ::

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী আরও ২৭১টি কলেজ সরকারি করা হয়েছে। রবিবার (১২ আগস্ট) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব নাছিমা খানম স্বাক্ষরিত এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়। ৮ আগস্ট থেকে এ আদেশ কার্যকর করা হয়েছে।

কলেজ সরকারিকরণের চলমান প্রক্রিয়ায় তিন পার্বত্য জেলার ১৩ কলেজ স্থান পেয়েছে। সরকারিকরণ প্রক্রিয়ার চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছে বান্দরবানের লামার “সরকারী মাতামুহুরী কলেজ”।

জানা যায়, কলেজ গুলোর অনুমোদনের জন্য গত ২ আগস্ট প্রধানমন্ত্রীর কাছে সার সংক্ষেপ পাঠানো হয়। এর পরিপ্রেক্ষিতে ৮ আগস্ট প্রধানমন্ত্রীর অনুমোদন পাওয়া যায়।

মাতামুহুরী ডিগ্রী কলেজ লামাকে ‘সরকারি মাতামুহুরী কলেজ’ অনুমোদন দেয়ায় সোমবার দুপুরে এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা করে কলেজ কর্তৃপক্ষ, শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী ও লামাবাসি। র‌্যালীটি দুপুর সাড়ে ১২টায় কলেজ ক্যাম্পাস থেকে শুরু হয়ে লামা বাজার প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদস্থ শহীদ মিনারে এসে শেষ হয়। এসময় ছোট এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কলেজের সিনিয়র প্রভাষক বাবু অংথিং এর সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন সরকারি মাতামুহুরী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রফিকুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মোস্তফা জামাল। এসময় কলেজের প্রভাষক, শিক্ষার্থী ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে চিরকৃতজ্ঞ। শিক্ষার প্রতি তাঁর এই অবদান বাঙ্গালী জাতি চিরদিন স্বরণ রাখবে। তিনি পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি’র অক্লান্ত পরিশ্রমের কথা স্বরণ করে বলেন, তার এই অবদান লামাবাসি মনে রাখবে এবং আগামীতে তার পিছনে কাজ করবে। কলেজ সরকারিকরণে সবসময় সহায়তার জন্য লামা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল কে ধন্যবাদ প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কক্সবাজারে আয়কর মেলা, তিনদিনে ৫৯ লাখ টাকা রাজস্ব আদায়

It's only fair to share...32700ইমাম খাইর, কক্সবাজার : করদাতা-সেবা গ্রহীতাদের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণের মধ্য দিয়ে শুরু ...