Home » কুতুবদিয়া » ২২ মার্চ কুতুবদিয়ায় ইউপি নির্বাচন , ড্যামি প্রার্থীর হিড়িক

২২ মার্চ কুতুবদিয়ায় ইউপি নির্বাচন , ড্যামি প্রার্থীর হিড়িক

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

up-electionকুতুবদিয়া প্রতিনিধি ::
আগামী ২২ মার্চ কক্সবাজারের কুতুবদিয়ায় অনুষ্টিতব্য ইউপি নির্বাচনে ৬ ইউনিয়ন থেকে দাখিলকৃত ৩০২ প্রার্থীর মনোনয়নপত্র বাছাই প্রক্রিয়া গতকাল মঙ্গলবার থেকে শুরু হয়েছে। আজ বুধবার বাছাই শেষে বৈধ প্রার্থীর সংখ্যা জানা যাবে বলে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারগণ জানিয়েছেন। বাছাইকৃত ৩ ইউনিয়ন বড়ঘোপ, লেমশীখালী ও উত্তর ধুরুংয়ের কিছু সংখ্যক মনোনয়নপত্রে ত্রুটি-বিচ্ছুতিসহ ঋণখেলাপী ধরা পড়লেও বৈধতা পেয়েছে বলে জানা গেছে। দৌড়ঝাপ করেও নিবন্ধিত রাজনৈতিক দল থেকে মনোনয়ন না পেয়ে অবশেষে অনেকে রাজনৈতিক পরিচয় গোপন করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। আবার ভোট কেন্দ্রে অতিরিক্ত নির্বাচনী এজেন্ট বরাদ্ধ পাওয়ার অপকৌশল হিসেবে অনেকেই ড্যামি প্রার্থী হয়েছেন। ওই ড্যামি এজেন্টরা কেন্দ্রে গোলযোগ সৃষ্টি করে ভোটের সুষ্ট পরিবেশ বিনষ্টের অভিযোগ অনেকের।
ইউনিয়ন ভিত্তিক চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ সদস্যগণের মধ্যে-উত্তর ধুরুংয়ে ৫ চেয়ারম্যান প্রার্থী ইয়াহিয়া খান (আ’লীগ), সাবেক চেয়ারম্যান আ.স.ম. শাহরিয়ার চৌধুরী (স্বতন্ত্র), বর্তমান চেয়ারম্যান সিরাজদৌল্লাহ (স্বতন্ত্র), নেজাম উদ্দিন (বিএনপি) ও শাহনিজাম চৌধুরী (স্বতন্ত্র)। সংরক্ষিত মহিলা ৯ ও সাধারণ সদস্য ৩৫। দক্ষিণ ধুরুংয়ে ৬ চেয়ারম্যান প্রার্থী আরিফ মোশাররফ (আ.লীগ), সাবেক চেয়ারম্যান ছৈযদ আহমদ চৌধুরী (বিএনপি), বর্তমান চেয়ারম্যান আলাউদ্দিন আল আজাদ (স্বতন্ত্র), মাষ্টার জয়নুল আবেদীন (জাপা), নুরুল আমিন (স্বতন্ত্র), তারেক মুহাম্মদ নওশাদ (স্বতন্ত্র)। সংরক্ষিত মহিলা ৯ ও সাধারণ সদস্য ৩৬। লেমশীখালীতে ৬ চেয়ারম্যান প্রার্থী সাবেক চেয়ারম্যান ছৈয়দ আহমদ কুতুবী (আ.লীগ), আকতার হোছাইন চশমা (বিএনপি), মোহাম্মদ আজম (স্বতন্ত্র), রেজাউল করিম (স্বতন্ত্র), সরোয়ার আলম (স্বতন্ত্র) ও আবু মজিদ আবদুল্লাহ (স্বতন্ত্র)। সংরক্ষিত মহিলা ১৩ ও সাধারণ সদস্য ৩৬। কৈয়ারবিলে ৫ চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান আজমগীর মাতবর (আ.লীগ), সাবেক চেয়ারম্যান জালাল আহমদ (বিএনপি), স্বতন্ত্র প্রার্থী মনোয়রুল ইসলাম মুকুল চৌধুরী, আবু মুছা কুতুবী ও নজরুল ইসলাম। সংরক্ষিত মহিলা ৯ ও সাধারণ সদস্য ৩১। বড়ঘোপে ৫ চেয়ারম্যান প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান এড. ফরিদুল ইসলাম চৌধুরী (আ.লীগ), বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব শাকের উল্লাহ (স্বতন্ত্র), সাবেক চেয়ারম্যান মোবারক হোছাইন (বিএনপি), স্বতন্ত্র প্রার্থীরা হলেন আলহাজ্ব ছাবের আহমদ ও মিজানুর রহমান টিটু। সংরক্ষিত মহিলা ৯ ও সাধারণ সদস্য ৩৪। আলী আকবর ডেইলে ৪ চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা নুরুচছাফা (আ.লীগ), বর্তমান চেয়ারম্যান ফিরোজ খান চৌধুরী (বিএনপি), কাইমুল ইসলাম (স্বতন্ত্র) ও মাওলানা শহীদুল্লাহ (জাপা)। সংরক্ষিত মহিলা ১৪ ও সাধারণ সদস্য ৩৬।
প্রার্থীতা প্রত্যাহার ২মার্চ ও ২২ মার্চ ভোট গ্রহণ করা হবে। উত্তর ধুরুং ও দক্ষিণ ধুরুংয়ের রিটার্নিং সমবায় অফিসার কামাল পাশা, লেমশীখালী ও আলী আকবর ডেইল ইউনিয়নের রিটার্নিং উপজেলা মৎস্য অফিসার বেনজির আহমদ এবং বড়ঘোপ ও কৈয়ারবিলে নির্বাচন অফিসার প্রভাত বড়–য়া। এদিকে বাছাই প্রক্রিয়া শেষ হতে চললেও একমাত্র সিডি ছাড়া এখনো কেন্দ্র ভিত্তিক ভোটার সংখ্যাসহ অন্যান্য তথ্য যথাসময়ে প্রদানে নির্বাচন কর্মকর্তা প্রভাত বড়–য়ার অসহযোগিতার অভিযোগ সাংবাদিকদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কক্সবাজারে আয়কর মেলা, তিনদিনে ৫৯ লাখ টাকা রাজস্ব আদায়

It's only fair to share...32700ইমাম খাইর, কক্সবাজার : করদাতা-সেবা গ্রহীতাদের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণের মধ্য দিয়ে শুরু ...