ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

সাংবাদিক পরিচয়ে বাঁশখালীতে চাঁদাবাজি বিপাকে পেশাদাররা

বাঁশখালী প্রতিনিধি ::

বাঁশখালী উপজেলায় এক ব্যক্তি নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রেরণ করে বিভিন্ন স্থানে সহজ-সরল ও অসহায় মানুষদের কাছ থেকে টাকা দাবি করছেন বলে অভিযোগ উঠেছে। এ কারণে পেশাদার সংবাদকর্মীরা বিপাকে পড়েছেন।
জানা যায়, বাঁশখালী উপজেলায় কয়েকবছর ধরে এক যুবক নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন ঘটনায় উপস্থিত হয়ে সংবাদ সংগ্রহ করার নামে মানুষের কাছ থেকে টাকা আদায় করে নিচ্ছেন। টাকা নিয়ে ওই ব্যক্তি বিভিন্ন পত্রিকার সংবাদ মাধ্যমে বিভিন্ন কৌশলে পত্রিকা অফিসে ব্যক্তির নাম আইডি নকল করে সংবাদ প্রেরণ করে যাচ্ছেন। এ নিয়ে কয়েক বছর ধরে নিয়মিত দায়িত্বপালনকারী পেশাগত সংবাদ কর্মীরা প্রতারণার শিকার হচ্ছেন। বাঁশখালীতে দৈনিক জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় ১২/১৩ জন সংবাদকর্মী রয়েছেন। কেউ কেউ ঢাকা ও চট্টগ্রাম থেকে প্রকাশিত ২টি পত্রিকায় গোপনে দায়িত্ব পালন করে যাচ্ছেন। সাংবাদিক পরিচয়দানকারী এ ব্যক্তির বিরুদ্ধে কেউ যদি ‘টু’ শব্দ করে ওই চাঁদাবাজ ফেসবুকে গিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করতে থাকেন। এতে সাধারণ মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
বাঁশখালীতে কর্মরত সাংবাদিক অনুপম কুমার অভি এ ব্যাপারে উপজেলা প্রশাসনকে মৌখিক অভিযোগ জানিয়েছেন। প্রশাসন থেকে লিখিতভাবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন।

পাঠকের মতামত: