ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌরসভা নির্বাচনে শেষ মুহুর্তে চমমে দুলাল মিয়া, মেয়র পদে ৪জন ও নারী কাউন্সিলর পদে ২০ ও কাউন্সিলর পদে ৪৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

Chakaria (pourashava) Pic  22-02-2016 (1) নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়া পৌরসভা নির্বাচনে গতকাল সোমবার মেয়র পদে ৪জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২০জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪৯জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারমধ্যে মেয়র পদে একজন, সংরক্ষিত কাউন্সিলর পদে একজন ও সাধারণ কাউন্সিলর পদে দুইজন প্রার্থী কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তার দপ্তরে মনোনয়নপত্র দাখিল করেছেন। অন্যরা মনোনয়নপত্র দাখিল করেছেন চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তার দপ্তরে। মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগের একক প্রার্থী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, বিএনপির একক প্রার্থী পৌরসভা বিএনপির সভাপতি আলহাজ নুরুল ইসলাম হায়দার, সতন্ত্র প্রার্থী পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান আনোয়ারুল হাকিম দুলাল ও জাতীয় পাটির (এরশাদ) একক প্রার্থী পৌরসভা জাতীয় পাটির সাধারণ সম্পাদক জসীম উদ্দিন।

এদিকে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মেয়র পদে মনোনয়নপত্র দাখিলের মাধ্যমে মুহুর্তে চমক সৃষ্টি করেছেন চকরিয়া পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান আনোয়ারুল হাকিম প্রকাশ দুলাল মিয়া। এবারের নির্বাচনে তিনি প্রার্থী হওয়ার পর এখন ভোটের হিসাব পাল্টে যাবে বলে ধারনা করছেন সাধারণ ভোটাররা।

Chakaria (pourashava) Pic  22-02-2016 (2)চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রির্টানিং কর্মকর্তার দপ্তর সুত্রে জানা গেছে, মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে পৌরসভার ১নম্বর ওয়ার্ডে সাধারণ ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দিয়েছেন মকছুদুল হক মধু, মনোহর আলম, এম.নুরুস শফি, বর্তমান কাউন্সিলর নুর হোসেন ও সাহাব উদ্দিন, ২নম্বর ওয়ার্ডে রফিকুল হক, সাংবাদিক মিজবাউল হক, রেজাউল করিম, হাজি আবুল কালাম, সাইফুল ইসলাম ও বর্তমান কাউন্সিলর নুরুল আমিন, ৩নম্বর ওয়ার্ডে আক্কাস আহমদ সওদাগর, আশেকুর রহমান মামুন, মোহাম্মদ সফি ফকির ও বর্তমান কাউন্সিলর বশিরুল আইয়ুব, ৪নম্বর ওয়ার্ডে জাফর আলম কালু, ফরিদুল ইসলাম ও জহিরুল ইসলাম, ৫নম্বর ওয়ার্ডে বেলাল উদ্দিন, ফোরকানুল ইসলাম তিতু, শহিদুল আলম, জাফর আলম, ফোরকানুল ইসলাম, শহিদুল ইসলাম, সাবেক কাউন্সিলর জসীম উদ্দিন ও জালাল উদ্দিন, ৬নম্বর ওয়ার্ডে জয়নাল আবেদিন, জিয়াবুল হক, জালাল উদ্দিন, শিব্বির আহমদ, ফরিদুল আলম, ৭নম্বর ওয়ার্ডে জামাল উদ্দিন, আনোয়ার হোসেন, গোলাম কাদের, হেলাল উদ্দিন, নুরুল আমিন, বর্তমান কাউন্সিলর এনামুল হক বাবু, জালাল উদ্দিন, ৮নম্বর ওয়ার্ডে মুজিবুল হক মুজিব, বর্তমান কাউন্সিলর শহীদুল ইসলাম ফোরকান, আবুল হোসেন, জয়নাল আবেদীন হাজারী, সালাহ উদ্দিন, ৯নম্বর ওয়ার্ডে মো.সেলিম উদ্দিন, হাসান উল্লাহ কাইছার, সাবেক কাউন্সিলর হুমায়ুন কবির, ফরিদুল আলম ও নজরুল ইসলাম। অপরদিকে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১,২ ও ৩ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর রাশেদা বেগম, জসনে আরা বুলবুল, শিরিন আক্তার ও জোসনা আক্তার, ৪,৫ ও ৬নম্বর ওয়ার্ডে সাঈদা ইয়াছমিন, নিগার উম্মে সালমা, জেবুন্নেছা বেগম, বর্তমান কাউন্সিলর রেহেনা খানম, ফারজানা ইয়াছমিন, কামরুন নাহার, সাবেক কাউন্সিলর রাজিয়া সুলতানা, নাসরিন ফেরদৌসী রিনা, খতিজা বেগম ও জেসমিন হক জেমি, ৭,৮ ও ৯নম্বর ওয়ার্ডে সজরুন নাহার, সাবেক কাউন্সিলর নিগার সুলতানা বুলবুল, বর্তমান কাউন্সিলর আনজুমান আরা বেগম, শাহিন আক্তার, হাছনা খানম ও সাজেদা বেগম।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রির্টানিং কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন বলেন, মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মেয়র পদে চারজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ২০জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪৯জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। আগামী ২৪ ফেব্রুয়ারী জেলা নির্বাচন কর্মকর্তার সম্মেলন কক্ষে অনুষ্টিত হবে প্রার্থীদের বাছাই অনুষ্টান। তিনি বলেন, আগামী ৪ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহার ও ৫মার্চ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্ধ দেওয়া হবে। #

পাঠকের মতামত: