ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌর নির্বাচনে কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিলেন সাংবাদিক মিজবাউল হক

JOURNALIST MIJBAH PICTURE 22.02.2016নিজস্ব প্রতিবেদক ॥

কক্সবাজারের চকরিয়া পৌরসভার আগামী ২০মার্চ অনুষ্ঠিতব্য নিবার্চনে মনোনয়নপত্র জমাদানের শেষ দিন সোমবার ২নং ওয়ার্ডের কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন চকরিয়া সিটি কলেজের প্রভাষক, রিপোর্টাস ক্লাবের সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মিজবাউল হক।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রির্টানিং অফিসার মো: সাখাওয়াত হোসেনের কাছে সোমবার বেলা ১টার দিকে তিনি মনোনয়নপত্র জমা দেন। চকরিয়া পৌরসভার এবারের নির্বাচনে তিনি একমাত্র সাংবাদিক অংশ নিচ্ছেন।

মনোনয়নপত্র জমা কালে উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজ সেবক ও সাবেক ব্যাংক কর্মকর্তা এবিএম সাকের, রিপোর্টাস ক্লাব’র সভাপতি বশির আল মামুন, ২নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি তাজুল ইসলাম, আওয়ামী লীগ সাবেক সভাপতি জাফর আলম, অধ্যাপক জোবাইদুল হক, মুক্তিযোদ্ধা মাহমুদ উল্লাহ, মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, হালকাকারা জামে মসজিদ খতিব হাফেজ গোলাম মোস্তফা বাচ্চু, জালিয়াপাড়া জামে মসজিদ খতিব মাওলানা মো: এরশাদ, মৎস্যজীবি নেতা আশরাফ আলী, চকরিয়া প্রেস ক্লাব’র সাবেক সভাপতি এমআর মাহমুদ, সাধারণ সম্পাদক এম ওমর আলী, সাংবাদিক জহিরুল ইসলাম, সাংবাদিক এম জিয়াবুল হক, সাংবাদিক জহিরুল আলম সাগর, সাংবাদিক সাইফুল ইসলাম খোকন, সাংবাদিক আবদুল মজিদ, আওয়ামী লীগ নেতা বাচ্চু, জাফর আলম, যুবলীগ নেতা কফিল, সালাহউদ্দিন, রুবেল।

সাংবাদিক মিজবাউল হক বলেন, সকলের সহযোগীতায় আমি নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদি। এবারের নির্বাচনে সাংবাদিক সমাজর পক্ষ থেকে আমিই একমাত্র প্রার্থী। সেই হিসেবে সাংবাদিক সমাজসহ সর্বস্তরের জনগণ আমাকে সহযোগীতা করে যাচ্ছেন।

এদিকে, চকরিয়া পৌরসভা নির্বাচনে নাগরিক কমিটি মনোনীত মেয়র প্রার্থী আওয়ামীলীগ নেতা ফজলুল করিম সাঈদী নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন। ২২ ফেব্রুয়ারী মনোনয়নপত্র দাখিল করার শেষ দিনে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটানিং কর্মকর্তার দপ্তরে মেয়র পদে সব দলের প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করলেও আওয়ামীলীগ নেতা সাঈদী মনোনয়নপত্র জমা দেননি। দলীয় প্রার্থীকে সমর্থন জানিয়েই তিনি সরে দাড়ান।

নাগরিক কমিটির মেয়র প্রার্থী ফজলুল করিম সাঈদী বলেন, দলীয় মনোনয়ন পেতে অনেকে চেষ্টা করেছিলাম। কিন্তু আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড ও দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরীকে মনোনয়ন দিয়েছেন। তারপরও নাগরিক কমিটির ব্যানারে নির্বাচন করতে চেয়েছিলাম। কিন্তু কক্সবাজার জেলা আওয়ামীলীগ ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দের অনুরোধের কারনে এবং দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্বান্তকে সম্মান জানিয়ে আমি নির্বাচন থেকে সরে দাড়াঁনোর সিদ্বান্ত নিই। এই জন্য মনোনয়নপত্র দাখিল করিনি। তিনি বলেন, এখন থেকে আওয়ামীলীগের দলীয় প্রার্থীর পক্ষে তথা নৌকা প্রতীকের বিজয়ের জন্য নেতাকর্মীদের সাথে নিয়ে কাজ করবো।

————–

পাঠকের মতামত: