Home » মহেশখালী » মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ে লাইব্রীয়ান শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ

মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ে লাইব্রীয়ান শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ

It's only fair to share...Share on Facebook235Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

ভ্রাম্যমান প্রতিনিধি ::

মহেশখালী উপজেলার মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ে মোস্তক আহমদ নামের এক প্যারা শিক্ষককে মোটা অংকের উৎকাচের বিনিময়ে এমপিওভুক্ত লাইব্রীয়ান শিক্ষক হিসেবে নিয়োগ দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছে ওই শিক্ষকসহ একটি প্রভাবশালী মহল। এ নিয়ে কমিটির মধ্যে রশিটানাটানি শুরু হয়েছে। ফলে সুনামধন্য মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ নামে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। অনেকে বলছেন এটা তো পুকুর চুরি নয়। সাগর চুরি বলতে হবে।

উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের নতুন বাজারস্থ এক খন্ড জমিতে মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়টি স্থাপিত হওয়ার পর থেকে সুনামের সহিত বিদ্যালয় পরিচালনা কমিটি যথাযথ দায়িত্ব পালন করে আসছে বলে এলাকায় জনশ্রুতি আছে। কিন্তু ২০১৬ সালে উক্ত বিদ্যালয়ের লাইব্রীয়ান পদে একজন শিক্ষক নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দিলে রোজিনা আকতার নামের এক মহিলা উক্ত পদে আবেদন করেন। কিন্তু লাইব্রীয়ান পদে মহিলা কোটা না থাকার নয়-ছয় করে বিভিন্ন অজুহাত তুলে ওই মহিলার আবেদন স্থগিত রাখেন। ফলে স্কুলে প্যারা শিক্ষক মোস্তক আহমদকে ভারপ্রাপ্ত লাইব্রীয়ান শিক্ষক হিসেবে নিয়োগ দেন স্কুল কর্তৃপক্ষ। তবে উক্ত শিক্ষক মোস্তক আহমদকে এমপিওভুক্ত লাইব্রীয়ান শিক্ষক হিসেবে নিয়োগ দিতে কমিটির সভাপতি একরামুল হক চৌধুরী মানিকসহ সংশ্লিষ্টরা রিজুলেশন করে গত ২৫ জুন স্ব-স্ব দস্তখত করে শিক্ষক বোর্ডে প্রেরন করার জন্য তোড়জোড় শুরু করেছেন। এদিকে উক্ত বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য বশির আহমদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, নতুনভাবে উক্ত পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ না করে রিজুলেশনের মাধ্যমে তাকে এমপিওভুক্ত লাইব্রীয়ান শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়ার জন্য কমিটি গত ২৫ জুন কমিটির সদস্যরা সম্মতি দিয়ে দস্তখত করেছেন। তবে অনেকে বলছেন মোটা অংকের অর্থ নিয়ে কোন প্রকার বিজ্ঞপ্তি প্রকাশ না করে উক্ত শিক্ষককে এ পদে নিয়োগ দেওয়ার পাঁয়তারা চালাচ্ছে। উল্লোখ্য- এ বিদ্যালয় থেকে সরকারীভাবে বরাদ্ধ দেয়া ১৪ টি ল্যাপটেপ চুরি হলে উদ্ধার করতে এ নিয়ে কারো মাথা ব্যাথা নেই।

তবে সরকারী নিয়ম অনুয়ায়ী নিয়োগ বিজ্ঞপ্তি বিভিন্ন সংবাদ পত্রে প্রকাশ করার বিধান রয়েছে। কিন্তু এখানে হয়েছে উল্টোটা। মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাখানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিগত ২ বছর আগে প্যারা শিক্ষক মোস্তক আহমদকে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, এটা কি জানিবার বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রথমবারের মতো রোহিঙ্গা ইস্যুতে মুখ খুললেন মিয়ানমারের সেনাপ্রধান

It's only fair to share...23500অনলাইন ডেস্ক :: মিয়ানমারের সার্বভৌমত্বে হস্তক্ষেপ করার অধিকার জাতিসংঘের নেই বলে ...