ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

কক্সবাজার আলির জাঁহাল বালিকা মাদরাসায় বৃত্তি প্রদান ও অভিভাবক সমাবেশ

নিজস্ব প্রতিবেদক :
কক্সবাজারের অন্যতম দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান কক্সবাজার আলির জাঁহাল ইসলামিয়া বালিকা দাখিল মাদরাসায় বৃত্তি প্রদান ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১৯ জুলাই) সকালে মাদরাসা প্রাঙ্গনে সভায় প্রধান অতিথি ছিলেন মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি পৌর নির্বাচনের ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী সাহাব উদ্দিন সিকদার। তিনি বলেন, জাতি গঠনের পূর্ব শর্ত শিক্ষা। শিক্ষাদীক্ষায় পিছিয়ে থাকা জাতি উন্নতি করতে পারেনা। পিছিয়ে পড়ে সবখানে। শিক্ষার উন্নয়নে সর্বোচ্চ সহযোগিতা করে যাব।
সুপার মাওলানা রফিক বিন ছিদ্দিক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পরিচালনা কমিটির সহ-সভাপতি গিয়াস উদ্দিন কোম্পানী, মাওলানা ফরহান উল্লাহ, অভিভাবক জুবাইরুল ইসলাম, আবু বকর বাবুল, সাইফুল ইসলাম নবাব, আব্বাস উদ্দিন প্রমুখ।
সভায় বক্তারা বলে, মাদরাসাটি প্রতিষ্ঠা দীর্ঘদিন আগে হলেও এখনো সরকারীকরণ হয়নি। সরকারী কোন সুযোগ সুবিধা না পাওয়া সত্ত্বেও শিক্ষক-অভিভাবকদের আন্তরিকতায় প্রতিষ্ঠানটি একটি অবস্থান তৈরী করেছে। বিশেষ করে কমিটির সভাপতি সাহাব উদ্দিন সিকদারের নিজস্ব অর্থায়নে মাদরাসার জমি, ভবন, ক্লাস রুমসহ অনেক উন্নয়ন হয়েছে। সরকারী বা প্রশাসনিক কোন পদে না থেকেও তিনি যেভাবে শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য কাজ করছেন তা ইতিহাস হয়ে থাকবে। সভায় বক্তারা আগামী পৌর নির্বাচনে কাউন্সিলর পদে সাহাব উদ্দিন সিকদারের উটপাখি প্রতীকে ভোট প্রদান করে এলাকার উন্নয়ন কাজকে ত্বরান্বিত করার আহবান জানান।
মাস্টার নুরুল আবছারের পরিচালনায় এতে শিক্ষক মাওলানা শফিউল আলম, আনোয়ারুল ইসলাম, মাওলানা মো. হোসাইন, মাওলানা ফরিদুল আলম, হাফেজ রহিম উদ্দিন, শিক্ষিকা রেবেকা বেগম প্রমুখ।
শেষে বিভিন্ন শ্রেণীতে সরকারী বৃত্তিপ্রাপ্ত ৬ জন শিক্ষার্থীর হাতে নগদ টাকা তুলে দেয়া হয়। এ সময় শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি দুই শতাধিক অভিভাবক উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: