ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

লামা পৌরসভার ৪ কাউন্সিলরের দল পরিবর্তনের গুজব

গুজবমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

বান্দরবানের লামা পৌরসভা নির্বাচনে নব-নির্বাচিত বিএনপির পাঁচ কাউন্সিলর বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দেয়ার বিষয়টি গুজব বলে দাবী করেছেন ৪ কাউন্সিলর। ২৪ ফেব্রুয়ারী বুধবার দুপুরে বান্দরবান রাজার মাঠে বান্দরবান পৌর আওয়ামীলীগের এক অভিষেক ও পৌর নির্বাচনে নব-নির্বাচিত মেয়র এর সংবর্ধনা অনুষ্ঠানে এই যোগদানের কথা রয়েছে বলে জানায় বান্দরবান পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম।

বান্দরবান জেলা আওয়ামীলীগ সূত্র জানা যায়, বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দিচ্ছেন লামা পৌরসভার ৪,৫ও ৬নং ওয়ার্ড সংরক্ষিত মহিলা কাউন্সিলর জোসনা বেগম, ১নং ওয়ার্ড কাউন্সিলর মো. ফরিদ উদ্দিন, ৫নং ওয়ার্ডের মো. আবু ছালাম, ৬নং ওয়ার্ডের জাকির হোসেন, ৮নং ওয়ার্ডের মো ইউসুফ আলী। কাউন্সিলররা ৩০ ডিসেম্বর ২০১৫ইং পৌরসভা নির্বাচনে বিএনপি সমর্থিত কাউন্সিলর হিসাবে নির্বাচনে অংশ নিয়ে জয়লাভ করেন। অনুষ্ঠানে জেলা বিএনপির বিভিন্ন সহযোগী সংগঠনের ত্যাগী সিনিয়র নেতাসহ প্রায় ৫শ নেতাকর্মী আওয়ামীলীগে যোগদান করবেন। উক্ত রাজার মাঠে পৌর আওয়ামীলীগের অভিষেক ও পৌর নিবাচনে নব-নিবাচিত পৌর মেয়রকে সংবর্ধনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

লামা পৌরসভার ৪,৫ও ৬নং ওয়ার্ড সংরক্ষিত মহিলা কাউন্সিলর জোসনা বেগম এই প্রতিবেদককে জানায়, দল পরিবর্তনের বিষয়টি গুজব। আমি জন্ম থেকে বিএনপি করেছি এখনও করছি আগামীতেও করব। তবে দল পরিবর্তনের প্রস্তাব এসেছিল।

১নং ওয়ার্ড কাউন্সিলর মো. ফরিদ উদ্দিন বলেন, আমাদেরকে বিভিন্ন মহল থেকে সরকারী দলে যোগ দিতে বলা হচ্ছে। আমি দল পরিবর্তন করবনা।

৫নং ওয়ার্ড কাউন্সিলর মো. আবু ছালাম জানান, আমাকে বিএনপি নির্বাচনে মনোনয়ন দেয়নি। আমি স্বতন্ত্র থেকে নির্বাচন করেছি। তবে বিএনপি করি। এলাকার উন্নয়নে আমি আওয়ামী লীগে যোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। কার চাপে বা হুমকিতে দল পরিবর্তন করছিনা।

৬নং ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন বলেন, দল পরিবর্তনের বিষয় সত্য নয়। দল পরিবর্তনের বিষয়ে আমি কাউকে কোন বক্তব্য দেয়নি। আগামী ২৪ ফেব্রুয়ারী বান্দরবান রাজার মাঠে যোগদান করার কথা বলেছে আমি যোগদান করবনা।

৮নং ওয়ার্ড কাউন্সিলর মো. ইউসুফ আলী বলেন, আমি বিএনপি থেকে নির্বাচন করেছি এবং জনগনের ভালবাসা পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছি। আমি জনগণ ও দলের সাথে বেঈমানী করতে পারবোনা।

লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলাম বলেন, বিএনপির কাউন্সিলররা আওয়ামী লীগে যোগদানের বিষয়ে আমি কিছু জানিনা।

এই ব্যাপারে লামা উপজেলা বিএনপির সভাপতি আমির হোসেন বলেন, যোগদানের বিষয়টি আমার জানা নেই। লামা উপজেলা বিএনপি এখন অনেক গুছানো। ব্যাক্তির জন্য দল কখনও বসে থাকেনা।

পাঠকের মতামত: