ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বান্দরবানের রোয়াংছড়িতে বেইলি ব্রিজসহ ট্রাক খালে, আহত ৩

ািা্রিা্মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

বান্দরবানে বেইলি ব্রিজসহ ট্রাক খালে ভেঙ্গে পরে রোয়াংছড়ি সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। এই ঘটনায় আহত হয়েছে ৩ জন। রবিবার সকাল ৮টার দিকে জেলার রোয়াংছড়ি সড়কের খানসামা পাড়া এলাকায় বালু বোঝাই একটি ট্রাক বেইলি ব্রিজসহ খালে ভেঙ্গে পরে এই দুর্ঘটনা ঘটে। এতে ট্রাকে থাকা তিনজন শ্রমিক আহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিজিবি সেক্টর সদর দফতরে নির্মাণ কাজের জন্য বালু নিয়ে যাওয়ার সময় খানসামা পাড়া বেইলি ব্রিজ ভেঙ্গে খালে পরে যায়। ব্রিজটি ভেঙ্গে পরার পর এই সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। লোকজন পায়ে হেটে যাতায়াত করছে। খানসামা পাড়া, ক্রাইক্ষ্যং পাড়াসহ পার্শ¦বর্তী এলাকার লোকজনদের দুর্ভোগ চরমে উঠেছে।

খবর পেয়ে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক ঘটনাস্থল পরিদর্শন করছেন। তিনি দ্রুত সেতুটি সংস্কার করার জন্য সড়ক জনপথ বিভাগকে নির্দেশ দেন। এছাড়া সেনাবাহিনী, দমকল বাহিনী, বিজিবি ও পুলিশের কর্মকর্তাও ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয়রা জানিয়েছেন, পুরনো হয়ে যাওয়ায় বেইলি ব্রিজটি আগে থেকেই নড়বড়ে ছিল। ওই এলাকায় বিজিবির সেক্টর সদর দফতরে নির্মাণ কাজের জন্য খাল থেকে বালু উত্তোলন করে বড় ট্রাক দিয়ে সেখানে নিয়ে যাওয়া হচ্ছিল। ব্রিজটির উপর দিয়ে ভারী যানবাহন চলাচল করায় সেটি ভেঙ্গে পরে। ব্রিজটি মেরামতের জন্য সড়ক জনপথ বিভাগ চেষ্টা চালাচ্ছে বলে নির্বাহী প্রকৌশলী মোঃ ইউসুফ জানিয়েছেন।

পাঠকের মতামত: