Home » কক্সবাজার » রামুতে রমিজ আহমদের হত্যাকারিদের গ্রেফতার ও শাস্তি দাবিতে প্রতিবাদ সভা

রামুতে রমিজ আহমদের হত্যাকারিদের গ্রেফতার ও শাস্তি দাবিতে প্রতিবাদ সভা

It's only fair to share...Share on Facebook211Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নীতিশ বড়ুয়া,  রামু:

রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন আহবায়ক রমিজ আহমদ হত্যাকারিদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন, প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে  রবিবার (৮ জুলাই) সকাল দশটায় রামু চৌমুহনী ষ্টেশনে এ কর্মসুচী অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, রমিজ আহমদ ছিলেন বঙ্গবন্ধুর আদর্শ, শেখ হাসিনার নেতৃত্ব ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ^াসী একজন স্বেচ্ছাসেবকলীগ নেতা। তিনি ছিলেন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলাদেশ গড়ার সংগ্রামে এগিয়ে চলা সংগঠন স্বেচ্ছাসেবকলীগ জোয়ারিয়ানালা ইউনিয়ন শাখার যুগ্মআহবায়ক। ত্যাগ ও আদর্শ ছিলো তাঁর অন্যতম বৈশিষ্ঠ। তাকে প্রকাশ্যে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে। যা রামু উপজেলার প্রতিটি বিবেকবান মানুষকে হতবাক করেছে। এ ঘটনা থেকে প্রতীয়মান হয় রমিজ আহমদের ঘাতকরা ঘৃন্য, বর্বর ও পশুতুল্য। রমিজ আহমদ হত্যাকারিদের কোন ভাবেই ছাড় দেয়া হবে না। সভায় রমিজ আহমদের খুনিদের একজন আসামীও গ্রেফতার না হওয়ায় বক্তারা ক্ষোভ প্রকাশ করেন এবং খুনিদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনতে প্রশাসনের দৃষ্টি আকর্ষন করা হয়। অন্যতায় বৃহত্তর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা। সভায় জানানো হয় স্বেচ্ছাসেবকলীগ নেতা রমিজ আহমদের হত্যাকারিদের যে বা যারা ধরিয়ে দিতে পারবেন তাঁকে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি’র পক্ষ থেকে ৫০ হাজার টাকা পুরস্কার ঘোষনা করা হয়।

উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক তপন মল্লিকের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জাফর আলম চৌধুরী চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদক, রামু উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুসরাত জাহান মুন্নি, বঙ্গবন্ধু সেনিকলীগ কক্সবাজার জেলার সভাপতি তৈয়বউল্লাহ মাতব্বর, প্রবীন আওয়ামীলীগ নেতা মাষ্টার ফরিদ আহমদ, রামু উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়–য়া। ফতেখাঁরকুল ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আজিজুল হক আজিজের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, নিহত রমিজ আহমদের পিতা সুলতান আহমদ, স্থানীয় বাসিন্দা ছৈয়দ হোছন কমান্ডার, উপজেলা যুবলীগ নেতা নবিউল হক আরকান, জেলা মৎস্যজীবিলীগের সহ সভাপতি আনছারুল হক ভূট্টো, উপজেলা তাঁতীলীগের সভাপতি নুরুল আলম জিকু, সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ, উপজেলা সৈনিকলীগ সভাপতি মিজানুল হক রাজা, সাধারণ সম্পাদক রাশেদুল হক বাবু, বাস্তুহারালীগ সভাপতি আবুল কালাম আজাদ, স্বেচ্ছাসেবকলীগ নেতা রুবেল ইসলাম প্রমূখ।

রামু উপজেলা স্বেচ্ছাসেবকলীগ আয়োজিত প্রতিবাদ কর্মসুচীতে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, সৈনিকলীগ, তাঁতীলীগ, বঙ্গবন্ধু ছাত্রপরিষদসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

এছাড়া রমিজ আহমদের ঘাতকদের গ্রেফতারের দাবী জানিয়ে জোয়ারিয়ানালা ইউনিয়নের চা-বাগান, উত্তর মিঠাছড়ি, আশকরকিল ও নোনাছড়িসহ বিভিন্ন এলাকা থেকে শতশত নারী-পুরুষ প্রতিবাদ মিছিল নিয়ে মানববন্ধন কর্মসূচীতে যোগদেন। পরে রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জাফর আলম চৌধুরীর নেতৃত্বে একটি বিশাল প্রতিবাদ মিছিল উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

উল্লেখ্য যে, গত ১ জুলাই সন্ধ্যায় স্থানীয় চিহ্নিত সন্ত্রাসীরা উত্তর মিঠাছড়ি আশকরখিল কালুর দোকান ষ্টেশনে প্রকাশ্যে ছুরিকাঘাত করে জোয়ারিয়ানালা ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন আহবায়ক রমিজ আহমদকে হত্যা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খুটাখালীতে বালুদস্যু কর্তৃক যুবককে হত্যার চেষ্টা

It's only fair to share...21100ডুলাহাজারা সংবাদদাতা : চকরিয়া উপজেলার খুটাখালীতে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধ বালু ...