Home » কক্সবাজার » ‘ধানের শীষ খালেদা জিয়ার প্রতীক : মেয়র পদে জয়ী হতেই লড়ছে জামায়াত’

‘ধানের শীষ খালেদা জিয়ার প্রতীক : মেয়র পদে জয়ী হতেই লড়ছে জামায়াত’

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

সৈয়দুল কাদের, কক্সবাজার :
কক্সবাজার পৌরসভার মেয়র পদে কোন ছাড় দেবে না জামায়াত। গত নির্বাচনে জামায়াত সমর্থিত প্রার্থী বিজয়ী হয়েও দায়িত্ব পালন করতে পারেনি। তাই আবারো মেয়র পদে বিজয়ী হতে জোর প্রচেষ্ঠা চালিয়ে যাওয়ার প্রস্তুতি নিয়েছে দলটি। শত বাধা বিপত্তির পরেও জামায়াত আগের চেয়ে অনেক শক্তিশালী বলে দাবী করেন জেলা জামায়াতের আমির মোস্তাফিজুর রহমান। অপরদিকে বিএনপি বলছে ধানের শীষ খালেদা জিয়ার প্রতীক এটি কখনো দমানো যায় না।
নাগরিক কমিটির ব্যানারে মেয়র পদে প্রার্থী সরওয়ার কামালের প্রতি জামায়াত ইসলামের পুর্ণ সমর্থন রয়েছে বলে জানালেন জেলা জামায়াতের আমির মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, জামায়াত আদর্শগত ভাবে এক ও অভিন্ন অবস্থানে রয়েছে। সরকারের ব্যাপক বাধা, মামলা ও নির্যাতনের মধ্যেও জামায়াত কখনো সাংগঠনিক তৎপরতা বন্ধ করেনি। যতই বাধা দেওয়া হয়েছে ততই শক্তিশালী হয়েছে জামায়াত। কক্সবাজার পৌরসভায় জামায়াতের অবস্থান শীর্ষে আছে দাবী করে তিনি বলেন, পৌর নির্বাচনে জামায়াতের পক্ষে জনসমর্থন যাচাইয়ের বিষয়ও রয়েছে। যেহেতু গত নির্বাচনে জামায়াত মনোনীত প্রার্থী বিজয়ী হয়েছিল তাই এবারও মেয়র পদে শক্তভাবে নির্বাচন করে যাব। তবে কাউন্সিলর পদে কোন প্রার্থীকে জামায়াত সমর্থন দেবে না বলে জানান তিনি।
জেলা ছাত্র শিবিরের সাবেক একজন শীর্ষনেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, বিএনপি প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করছে, না করছে না তা আমাদের দেখার বিষয় নয়। আমাদের প্রধান লক্ষ্য হল মেয়র পদে বিজয়ের ধারা অব্যাহত রাখা। আমাদের নির্বাচনী প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। বিএনপি নির্বাচনে থাকলেও সমস্যা নাই। কারণ জামায়াত বিএনপির রাজনীতি করে না। কারো ইচ্ছার উপর ভর করে ছাড় দেবে না জামায়াত।
জেলা বিএনপি’র একজন শীর্ষনেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, বিএনপি প্রার্থী রফিকুল ইসলাম বেগম খালেদা জিয়ার প্রতীক ধানের শীষ নিয়ে নির্বাচন করছে। বিএনপি প্রার্থী তাই কোন দিনই নির্বাচন থেকে সরবে না। জয়-পরাজয় ভিন্ন বিষয়। বিএনপি কারো উপর নির্ভরশীল দল নয়। সুষ্ট নির্বাচন হলে ধানের শীষ প্রতীকই বিজয়ী হবে।
এদিকে ২০ দলীয় জোটভুক্ত এই দুই দলের পরস্পর বিরোধী বক্তব্যে বিএনপি ও জামায়াত সমর্থিত প্রার্থীর সমর্থকদের মাঝে ধীরে-ধীরে উত্তেজনা বাড়ছে। শীর্ষ পার্যায় ছাড়াও মাঠ পর্যায়েও কেউ কাউকে ছাড় দিতে নারাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চট্টগ্রামের বিএনপি কার্যালয় পুলিশের কড়া পাহাড়া

It's only fair to share...32100আবুল কালাম, চট্টগ্রাম ::   পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতা-কর্মীদের সাথে  পুলিশের ...