ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

রামুর জোয়ারিয়ানালায় শালিস চলাকালে যুবককে কুপিয়ে হত্যা

সোয়েব সাঈদ, রামু ::

কক্সবাজারের রামুতে গ্রাম্য শালিস চলাকালে এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহত রমিজ আহমদ (৪২) রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের উত্তর মিঠাছড়ি দক্ষিণ পাড়া এলাকার সুলতান আহমদের ছেলে। রবিবার (১ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটায় জোয়ারিয়ানালা ইউনিয়নের উত্তর মিঠাছড়ি আশকরখিল কালুর দোকান স্টেশনে এ ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি সদস্য আবদুস ছালাম কালু ও প্রত্যক্ষদর্শী স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, সন্ধ্যায় কালুর দোকান স্টেশনে ইটভাটা মালিক আবদুল্লাহ কোম্পানীর সাথে ও দিল মোহাম্মদ নামের এক ইটভাটার মাঝির আর্থিক বিরোধ নিরসনে বৈঠক হওয়ার কথা ছিলো। এতে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন, সুলতান আহমদের ছেলে রমিজ আহমদ। ওই শালিস শুরুর আগে উত্তর মিঠাছড়ি উত্তর পাড়া এলাকার নজির আহমদের ছেলে মুবিন (২২) ও রমিজ আহমদ (২৫) ছুরি নিয়ে এসে রমিজ আহমদকে ছুরিকাঘাত শুরু করে। এসময় উপস্তিত জনতা আতংকিত হয়ে পড়ে এবং কেউ এতে বাঁধা দেয়ার সাহস পায়নি। এক পর্যায়ে হামলাকারিরা রমিজ আহমদের শরীরের বিভিন্নস্থানে একাধিক ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

পরে জনতা তাকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

খবর পেয়ে রামু থানা পুলিশ ঘটনাস্থলে যান। রামু থানার উপ-পরিদর্শক (এসআই) ছানা উল্লাহ জানিয়েছেন, ওই এলাকায় একটি ইটভাটার লেনদেন সংক্রান্ত শালিস চলছিলো। সেখানে ২ যুবক এসে রমিজ আহমদকে ছুরিকাঘাত করে। পরে সে মারা যায়। তাদের মধ্যে আগে থেকেই বিরোধ ছিলো। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে। মৃতদেহ ময়নাতদন্তের জন্য রাতেই সদর হাসপাতাল মর্গে নেয়া হয়েছে। এ ঘটনার পর থেকে এলাকায় ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, নিহত রমিজ আহমদ বিগত ইউপি নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করে হেরে যান। ওই নির্বাচনে হামলাকারি মুবিন ও রমিজ আহমদের বড় ভাই যুবলীগ নেতা ইউনুচও প্রতিদ্বন্ধিতা করে হেরে যান।

পাঠকের মতামত: