ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

খুটাখালীর বেলাল উদ্দীন মালয়েশিয়ায় নিহত

চকরিয়া প্রতিনিধি ::
পরিবারের আর্থিক সচ্ছলতা ফিরিয়ে আনতে বিগত ৫ বছর পূর্বে মালয়েশিয়া গিয়ে লাশ হয়ে ফিরছে বেলাল উদ্দীন (২৫)। আগামী ঈদুল আযহার ছুটিতে বাড়ি ফেরা কথা থাকলেও আসছে তার মৃত দেহের কফিন। ছেলের মৃত্যুর খবর শুনে বার বার মুর্চ্ছা যাচ্ছেন অসহায় বাবা-মা ভাই বোন। এমনতর ঘটনাটি ঘটেছে চকরিয়া উপজেলার খুটাখালী মধ্য মেদাকচ্ছপিয়া গ্রামে। নিহত বেলাল উদ্দীন বর্ণিত গ্রামের বদিউর রহমানের ৩য় পুত্র।
বেলাল উদ্দীনের মৃত্যুর ঘটনা নিশ্চিত করে তার মেজ ভাই কফিল উদ্দীন বলেন, গত বুধবার তার ভাই বেলাল উদ্দীন মালয়েশিয়া শহরের তেরাগুরা এলাকায় কাজ শেষে বাইসাইকেল চালিয়ে বাসায় ফেরার পথে পিছন থেকে দ্রুতগামী মোটর সাইকেল তাকে জোরে ধাক্কা দেয়। এসময় সে রাস্তার পাশে ছিটকে পড়ে মাথা, হাত পায়ে মারাতœক জখম হয়। স্থানীয়রা তাকে দ্রুত হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। বর্তমানে তার লাশ মালয়েশিয়া শহরের তেরাগুরা হাসপাতাল মর্গে রয়েছে। এদিন বিকেলে তারই মামাত ভাই একই এলাকার ফরিদুল আলম ফোন করে ঘটনাটি তাদেরকে জানায়। ভাইয়ের মৃত্যুর খবর শোনে পরিবারের সদস্যরা বাকরুদ্ধ হয়ে পড়েছে।
কফিল উদ্দীন জানান, বেলালের লাশ দেশে ফেরত আনতে যাবতীয় কাগজপত্র ইতিমধ্যে মালয়েশিয়া দুতাবাসে পাঠানো হয়েছে। ২/১ দিনের মধ্যে তার লাশ দেশে ফেরত আসার কথা রয়েছে। তিনি আরো বলেন, তারা ৪ ভাইয়ের মধ্যে বড় ভাই গত ক’বছর পুর্বে দূরারোগ্য ব্যাধিতে মৃত্যুবরণ করে। গত বছর ছোট বোনও একই রোগে আক্রান্ত হয়ে মারা যায়। পরিবারের ৩ জন সদস্য অকালে মৃত্যু হওয়ায় পরিবারের চলছে শোকের মাতম।
খুটাখালী ইউপি চেয়ারম্যান মাওলানা আবদুর রহমান সড়ক দূর্ঘটনায় বেলাল উদ্দিনের মৃত্যুর ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

পাঠকের মতামত: