ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বিশ্বকাপের ফুটবল খেলাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে ৩ যুবক আহত: ২ আশঙ্কা জনক

এম.মনছুর আলম, চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় বিশ্বকাপের ফুটবল খেলাকে ঘিরে আর্জেন্টিনা-ফ্রান্সের মধ্যকার খেলা নিয়ে দু’দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষে ঘটনা ঘটে।এতে আর্জেন্টিনা সমর্থকরা প্রতিপক্ষের সমর্থকদের সাথে খেলা নিয়ে তর্কে জড়িয়ে পড়েন।একপর্যায়ে আর্জেন্টিনা সমর্থকরা হামলা চালিয়ে ছুরিকাঘাত করে ৩ যুবককে গুরুতর আহত করে।আহত যুবকদের স্থানীয়রা উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। ৩০জুন (শনিবার) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার উপকূলীয় বদরখালী ইউনিয়নের ৩নম্বর ব্লকের টুঠিয়াখালী পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

সংঘর্ষের ঘটনায় আহত যুবকরা হলেন, বদরখালীস্থ টুটিয়াখালী পাড়ার ৪নম্বর ওয়ার্ডের আন্নার আলী ছেলে মোহাম্মদ হানিফ (২০) খালকাচা পাড়া এলাকার আলী আজমের পুত্র মোহাম্মদ রুবেল  (২৫) ও তার ছোট ভাই মোহাম্মদ সৈনিক (১৯)।গুরুতর আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

প্রত্যক্ষদর্শী ও আহতের পরিবারের সদস্যরা জানান,শনিবার ৩০ জুন রাত ৮টার সময় বিশ্বকাপের খেলা চলছিল আর্জেন্টিনা-ফ্রান্সের মধ্যে।স্থানীয় দোকানের মধ্যে বিশ্বকাপের খেলা দেখছিল আর্জেন্টিনা সমর্থক ও অন্যান্য সমর্থকরা।খেলা শেষ হলে যে যার মতো করে বাড়িতে ফিরছিল।হঠাৎ আর্জেন্টিনার খেলার পরাজয় নিয়ে তর্কে জড়িয়ে পড়ে টুটিয়াখালী এলাকার কাদের মাঝির ছেলে মানিক,রুহুল কাদেরের ছেলে রাজিব ও হোছাইন বৈদ্যের ছেলে বাবুল ও একই এলাকার আন্নর আলীর ছেলে হানিফ ও তার সহপাঠী রুবেল তার ভাই সৈনিকের সাথে।তর্কাতর্কি একপর্যায়ে রুহুল কাদের ছেলে রাজিব প্রকাশ্যে চুরি দিয়ে হানিফ ও তার সহপাঠীকে গুরুতর আঘাত করে দৌড়ে পালিয়ে যায়।এ সময় স্থানীয় লোকজন এগিয়ে এসে আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।পরে দুজনের অবস্থা আশঙ্কাজনক হলে কর্তব্যরত চিকিৎসক আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয় বলে জানায়।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, বিশ্বকাপের ফুটবল খেলা নিয়ে দু’পক্ষের মধ্যে মারামারি হওয়ার খবর শুনেছি। তবে এ বিষয়ে কোন লিখিত অভিযোগ হাতে পাইনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

পাঠকের মতামত: