ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

নতুন জামা না পেয়ে ৭ম শ্রেণীর ছাত্রীর বিষপানে মৃত্যু

mirtuমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

বান্দরবানের লামা পৌরসভার ৪নং ওয়ার্ড চেয়ারম্যান পাড়ার মমতাজ বেগম শান্তা(১৩) এক মেয়ে মায়ের কাছে বায়না করে নতুন জামা না পাওয়ায় বিষপান করে মারা গেছে। শুক্রবার রাত ৮টায় বিষপান করলে পরিবারের লোকজন লামা হাসপাতালে নিয়ে আসে। এদিকে অবস্থা আশংকাজনক দেখে তাকে চমেক হাসপাতালে রেফার করা হয় এবং রাত ১টায় চমেক হাসপাতালে পৌছালে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন। সে লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী।

জানা গেছে, শুক্রবার বিকেল বেলায় মমতাজ বেগম শান্তা(১৩) পাশ্ববর্তী রাজবাড়ি এলাকায় ফুফুর বাড়িতে বেড়াতে যায়। সেখান থেকে সন্ধ্যা বাড়িতে ফিরে এলে তার মা জরিনা বেগম বলে, লেখা পড়ার খবর নাই শুধু নতুন জামা পড়ে ঘুরবি আর টিভি দেখবি। পড়া লেখা মন দিয়ে না করলে ঘোরা ঘুরি বন্ধ ও নতুন জামা কিনে দেবনা। বকাবকির শেষে শান্তার মা পাশের বাড়িতে গেলে রাগ করে ঘরে রাখা বাসুডিন নামক বিষ পানিতে মিশিয়ে খেয়ে ফেলে। বিষ খেয়ে চিৎকার করলে মা ও প্রতিবেশীরা দৌড়ে এসে তাকে লামা হাসপাতালে ভর্তি করে। লামা হাসপাতালের কর্তব্যরত ডাক্তার সহকারী মেডিকেল অফিসার মোঃ কাউছার রোগীর অবস্থা আশংকাজনক দেখে চমেক হাসপাতালে রেফার করে।

লামা পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রফিক মৃত্যুর সত্যতা নিশ্চিত করে বলেন, দ্রুত রোগীকে নিয়ে চমেক হাসপাতালে পৌছালে রাত ১টার দিকে সেখানকার জরুরী বিভাগের কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করে। আজ ২০ ফেব্রুয়ারী শনিবার মমতাজ বেগম শান্তার ময়নাতদন্ত শেষে তাকে গ্রামের বাড়িতে নিয়ে আসে এবং দুপুর ২টায় তার দাফন সম্পন্ন হয়।

পাঠকের মতামত: