ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ১৭ হাজার ইয়াবা উদ্ধারের মুলহোতা কক্সবাজার থেকে গ্রেফতার

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া পৌরবাস টার্মিনালস্থ এসএ পরিবহন কুরিয়ার সার্ভিস কাউন্টার থেকে ঢাকায় বুকিংকালে ১৭ হাজার পিস্ ইয়াবা উদ্ধারের ঘটনায় অভিযুক্ত মুলহোতাকে কক্সবাজার থেকে গ্রেফতার করেছে চকরিয়া থানা পুলিশ। গতকাল বুধবার ভোরে থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে মো.আইয়ুব (২৫) নামের এক ইয়াবা ব্যবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন। থানার এসআই আবদুল খালেকের নেতৃত্বে পুলিশের একটি দল কক্সবাজার সদরের ঝিলংজার লারপাড়া থেকে তাকে গ্রেফতার করেন।

গ্রেপ্তারকৃত মো.আইয়ুব ওই এলাকার আবদুস সালামের ছেলে। তার বিরুদ্ধে চকরিয়া থানায় একটি মাদক মামলা রয়েছে এবং সে একজন চিহৃত ইয়াবা ব্যবসায়ী বলে পুলিশ জানিয়েছেন।

অভিযানে অংশনেয়া চকরিয়া থানার এস.আই আবদুল খালেক বলেন, গত ২৮ এপ্রিল রাতে চকরিয়াস্থ এসএ পরিবহণের মাধ্যমে একটি মোটরসাইকেল ঢাকা পাঠানো জন্য বুকিং দিতে আসে আইয়ুব। এসময় এসএ পরিবহণের কর্মকর্তাদের মোটরসাইকেল বুকিংয়ের ঘটনাটি সন্দেহ হলে বিষয়টি চকরিয়া থানা পুলিশকে অবহিত করে। আইয়ুব বিষয়টি আজ করতে পেরে মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়।

পরে চকরিয়া থানার ওসি মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে মোটরসাইকেলের বিভিন্ন পাটর্স খুলে ১৭ হাজার ইয়াবা বড়ি উদ্ধার করে। এসময় এসএ পরিবহণের ভিডিও ফুটেজ দেখে বুকিং দিতে আসা ইয়াবা পাচারকারী আইয়ুবকে সনাক্ত করে পুলিশ। পরে পুলিশ ২৯ এপ্রিল আইয়ুবকে আসামি করে মাদক দ্রব্য আইনে মামলা দায়ের করেন।

এস.আই আবদুল খালেক আরো বলেন, আইয়ুবকে গ্রেপ্তারের জন্য সোর্স নিয়োগ করা হয়। সোর্সের মাধ্যমে খবর পেয়ে বুধবার ভোর রাতে অভিযান চালিয়ে কক্সবাজার থেকে আইয়ুবকে গ্রেপ্তার করা হয়।

চকরিয়া থানার ওসি মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, গ্রেপ্তারকৃত আইয়ুব একজন চিহিৃত ইয়াবা ব্যবসায়ী। গত বৃহস্পতিবার তাকে আদালতে পাঠানো হবে।#

পাঠকের মতামত: