ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌরসভার বিভিন্ন জনপদে নাগরিক কমিটির মেয়র প্রার্থীর সমর্থনে কলাগাছ রোপন!

Chakaria Pic 19-02-2016চকরিয়া প্রতিনিধি :::
চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে নাগরিক কমিটির মনোনীত প্রার্থী সাবেক জনপ্রিয় কাউন্সিলর ফজলুল করিম সাঈদীর সমর্থনে পৌরসভার অলিগলিতে কলাগাছ রোপন করেছে সাধারণ ভোটার ও সমর্থকরা। শুক্রবার সকাল থেকে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে এই দৃশ্য দেখা গেছে। বিশেষ করে পৌরসভার ১, ২, ৩, ৮ ও ৯নম্বর ওয়ার্ডের বিভিন্ন জনপদে সাঈদীর সমর্থনে সাধারণ ভোটার ও সমর্থকরা রাস্তার পাশে, বাড়ির আঙ্গিনায়, দোকানের সামনে সারি সারি কলাগাছ রোপন করেছে। তবে পৌরশহরের নিউ মার্কেট এলাকায় মহাসড়কের পাশে রোপন করা বেশ কিছু কলাগাছ পুলিশ ভেঙ্গে দিয়েছে বলে অভিযোগ করেন সাধারণ ভোটাররা।
জানা গেছে, চকরিয়া পৌরসভা নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের পক্ষ থেকে মেয়র পদে দলীয় মনোনয়ন পেতে অন্তত ১৫জন স্থানীয় নেতা নানাভাবে তৎপরতা করেন। অনেকে জেলা, উপজেলা ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সিনিয়র নেতাদের দ্বারস্থও হন। তবে কক্সবাজার জেলা আওয়ামীলীগ মনোনয়ন প্রত্যাশী হিসেবে মেয়র পদে ৫জনের একটি তালিকা কেন্দ্রীয় আওয়ামীলীগের দপ্তরে প্রেরণ করেন।
আওয়ামীলীগের দলীয় সুত্র জানায়, কক্সবাজার জেলা আওয়ামীলীগের পাঠানো তালিকা থেকে গত বুধবার উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরীকে দলীয় মনোনয়ন দেন কেন্দ্রীয় আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড। কিন্তু তালিকায় থেকে এতে বাদ পড়ে যান উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদী, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, পৌরসভা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক ছৈয়দ আলম কমিশনার ও বর্তমান কমিটির সহ-সভাপতি মো.ওয়ালিদ মিল্টন।
জানা গেছে, দলীয়ভাবে মনোনয়ন বঞ্চিত হওয়ার পর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদী পৌরসভা নির্বাচনে মেয়র পদে নাগরিক কমিটির ব্যানারে প্রার্থী হওয়ার ঘোষনা দেন। এরপর পৌরসভার বিভিন্ন জনপদে তাকে নিয়ে সাধারণ ভোটার, সমর্থক ও নেতাকর্মীদের মাঝে সৃষ্টি হয় ব্যাপক উৎসাহ উদ্দিপনা। এ অবস্থার কারনে দলীয় মনোনয়ন বঞ্চিত হলেও বৃহস্পতিবার নির্বাচনে নাগরিক কমিটির প্রার্থী হওয়ায় সাঈদীকে অভিনন্দন জানাতে অনেকে ছুটে যান তার বাড়িতে। এরপর শুক্রবার সকাল থেকে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে সাঈদীর সমর্থনে সাধারণ ভোটার ও সমর্থকরা কলাগাছ রোপন করে আওয়ামীলীগের মনোনয়নের বিরুদ্ধে প্রতিকী জবাব দেন।
সাধারণ ভোটারদের অভিমত, নাগরিক কমিটির মেয়র প্রার্থী ফজলুল করিম সাঈদী গতবারের নির্বাচনে ৫হাজার ভোট পেয়েছিলেন। পৌরসভার প্রত্যন্ত জনপদে তার ব্যাপক জনপ্রিয়তা ও ব্যক্তি ইমেজ রয়েছে। গত ১৫বছর ধরে তিনি পৌরবাসির সেবা করে আসছেন। আওয়ামীলীগের সকলস্থরের নেতাকর্মী ও সাধারণ ভোটারদের মাঝে অন্য প্রার্থীদের চেয়ে সাঈদী অনেক এগিয়ে। আমরা মনে করছিলাম দলীয় মনোনয়ন বোর্ড এবার তাকে মনোনয়ন দেবে।
ভোটার ও সমর্থকরা দাবি করেন, সেখানে দলীয় মনোনয়ন বোর্ড প্রার্থী চুড়ান্ত করতে গিয়ে জনপ্রিয় জননেতা সাঈদীকে অবজ্ঞা করেছেন। মুলত এই কারনে আমরা ( সাধারণ ভোটার ও সমর্থকরা) নাগরিক কমিটির প্রার্থী হিসেবে সাঈদীকে সমর্থন জানিয়ে কলাগাছ রোপন করতে বাধ্য হয়েছি। #

পাঠকের মতামত: