Home » কক্সবাজার » উখিয়া–টেকনাফ বর্ডার সিল করলেই মাদক অর্ধেক কমবে

উখিয়া–টেকনাফ বর্ডার সিল করলেই মাদক অর্ধেক কমবে

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক  ::
কক্সবাজারের টেকনাফ ও উখিয়া উপজেলার সমস্ত পথ বন্ধ করে দিলে মাদকের ভয়াবহতা কমে আসবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সরকার দলীয় সংসদ সদস্য টিপু মুন্সি। সোমবার বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে একথা বলেন তিনি।

মাদকবিরোধী অভিযান প্রসঙ্গে টিপু মুন্সি বলেন, টেকনাফ-উখিয়া উপজেলার বর্ডার যদি কোনোভাবে সিল করে দেয়া যায় তাহলে বাংলাদেশে মাদক ঢুকতে পারবে না। তিনি বলেন, মাদকবিরোধী অভিযান অবশ্যই অব্যাহত রাখতে হবে, তা না হলে আমাদের সামনের প্রজন্ম ধ্বংস হয়ে যাবে। তাই অভিযান অব্যাহত রাখতে হবে। এজন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির প্রথম বৈঠকেই বলা হয়েছিল মাদকের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করতে হবে, সেটা এখন শুরু হয়েছে।

নিজেকে পোশাক শিল্প ব্যবসায়ী দাবি করে তিনি বলেন, প্রস্তাবিত বাজেটে কর্পোরেট ট্যাক্স বাড়ানো হয়েছে। যেটা ব্যবসায়ীদের জন্য অস্বস্তিকর। তাই বাজেটে যেন বিশেষ করে পোশাক শিল্পের কর্পোরেট ট্যাক্স ১২ শতাংশই রাখা হয় সেই ব্যবস্থা করতে হবে।

রংপুর অঞ্চলের এই সংসদ সদস্য বিড়ি শ্রমিকদের বিকল্প কর্মসংস্থানের দাবি জানিয়ে বলেন, রংপুর অঞ্চলে লক্ষাধিক বিড়ি শ্রমিক রয়েছে। বিড়ি খাওয়া, তামাক বন্ধ করা উচিত, কোনো সন্দেহ নাই। তামাকের বিরুদ্ধে লড়াই করতেও প্রস্তুত। পাশাপাশি তাদের বিকল্প কাজের ব্যবস্থা করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খুটাখালীতে বালুদস্যু কর্তৃক যুবককে হত্যার চেষ্টা

It's only fair to share...21100ডুলাহাজারা সংবাদদাতা : চকরিয়া উপজেলার খুটাখালীতে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধ বালু ...