Home » কক্সবাজার » সামাজিক অবিচার ও শোষণ-বঞ্চনার বিরুদ্ধে সাহসী ভূমিকা পালন করবে মাতামুহুরী -ঈদ সংখ্যার মোড়ক উম্মোচনে বক্তারা

সামাজিক অবিচার ও শোষণ-বঞ্চনার বিরুদ্ধে সাহসী ভূমিকা পালন করবে মাতামুহুরী -ঈদ সংখ্যার মোড়ক উম্মোচনে বক্তারা

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিজস্ব প্রতিবেদক :

মাতামুহুরী পত্রিকার ঈদ সংখ্যার মোড়ক উন্মোচন, ইফতার পার্টি ও সুধী সমাবেশ আজ ১০ জুন রবিবার বিকাল তিনটায় পৌরশহরের ধানসিঁিড়তে অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকাল থেকে অনুষ্ঠানস্থলে আসছেন রাজনীতিক, শিক্ষাবিদ, ব্যবসায়ী, কবি, সাহিত্যিক, আইনজীবী, সাংবাদিক, সংস্কৃতিসেবীসহ নানা পেশার মানুষ। মাতামুহুরীর সম্পাদক ইবনে আমিনের সভাপতিত্বে ও নিবার্হী সম্পাদক মিজবাউল হকের সঞ্চালনয় অনুষ্ঠিত হয়। সুধী সমাবেশে বক্তারা বলেন, স্বপ্নভরা চোখ নিয়ে মাতামুহুরী এগিয়ে যাচ্ছে। স্বপ্নের বাংলাদেশ গড়তে যা কিছু প্রয়োজন, তাই করবে মাতামুহুরী। দেশ এগিয়েছে, অগ্রসর হচ্ছে। মাতামুহুরীও অনেক এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন উপস্থিত বক্তারা। পাশাপাশি পত্রিকাটির সাপ্তাহিক থেকে দৈনিকে রূপান্তরের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন বক্তারা। বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন এবং চকরিয়ার ব্যাপক উত্তরণে পত্রিকাটি গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে সমাবেশে আশাবাদ ব্যক্ত করা হয়।

সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ আলহাজ্ব মোহাম্মদ ইলিয়াস, প্রধান বক্তার বক্তব্য দেন চকরিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম বিএ (অনার্স) এমএ, বিশেষ অতিথি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাঁশিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াসউদ্দিন চৌধুরী, জেলা আওয়ামীলীগের উপদেষ্ঠা এডভোকেট মমতাজুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সরওয়ার আলম, সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী, এমআর চৌধুরী, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি ও চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, চকরিয়া আইনজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট লুৎফুল কবির, জেলা পরিষদ সদস্য ও বমুবিলছড়ি আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক সোলতান আহমদ, উপজেলা আওয়ামীলীগের ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক শফিউল আলম বাহার, চকরিয়া নিউজ ডটকম’র সম্পাদক ও চকরিয়া অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, মাতামুহুরী পত্রিকার সহকারী সম্পাদক হেলাল উদ্দিন, উপজেলা আওয়ামীলীগ নেতা তৌহিদুল ইসলাম তোহা, অন্তরার অধ্যক্ষ দ্বীপলাল চক্রবর্তী, সাংবাদিক এম জিয়াবুল হক, মাতামুহুরীর সাহিত্য সম্পাদক হাসান মুরাদ, সাংবাদিক নাজমুল সাঈদ, ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমির হোসেন আমু, ফাইতং আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শেখ এহেসান উল্লাহ, আওয়ামীলীগ নেতা ফজল কাদের, পৌরসভার কর্মকর্তা রাজিবুল মোস্তফা, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক তারেকুল ইসলাম চৌধুরী, স্বাধীন মঞ্চের জিয়া উদ্দিন, মাতামুহুরীর ঢাবি প্রতিনিধি রিয়াজ ও যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের আহবায়ক আরফাত হোসেন ও সদস্যরা।

বক্তারা আরও বলেন, বস্তুনিষ্ঠ ও সত্যসন্ধ সাংবাদিকতার জন্য এবং দুর্নীতি, সামাজিক অবিচার ও শোষণ-বঞ্চনার বিরুদ্ধে এর সাহসী ভূমিকা পালন করবে। সেই সঙ্গে মুক্তবুদ্ধি চর্চার ক্ষেত্রে পত্রিকাটির অবস্থান আপোসহীন। অসাম্প্রদায়িকতার চেতনা ছড়িয়ে দেয়া, গণতন্ত্রের বিকাশ, উগ্র-সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদসহ সব অন্ধকারের বিরুদ্ধে পত্রিকাটি সব সময় সোচ্চার থাকবে।

তারা আরও বলেন, প্রযুক্তির উৎকর্ষ ও ইন্টারনেটের দ্রুত প্রসারের কারণে সংবাদপত্রের ভবিষ্যৎ বলা যায় অনলাইন পত্রিকাগুলোকেই। সব দেশেই অনলাইন পত্রিকার বিকাশ ঘটছে। মাতামুহুরী পত্রিকায় এ যাত্রায় পিছিয়ে নেই। মাতামুহুরী পত্রিকাটি অনলাইনেও রয়েছে। কক্সবাজার জেলা শহরের সর্বশেষ খবরটি পাচ্ছে মাতামুহুরী অনলাইন থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সম্পাদক পরিষদের প্রতি পূর্ণ সমর্থন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির

It's only fair to share...26800৯টি ধারা বাতিল চেয়ে লিগ্যাল নোটিশ আইনজীবীর নিজস্ব প্রতিবেদক :: ডিজিটাল ...