ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

সাতকানিয়ায় বাস-হাইয়েচের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪

চট্টগ্রাম প্রতিনিধি :
দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় বাস ও যাত্রীবাহী মাইক্রোবাসের  মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছে। এসময় আহত হয়েছে অন্তত ৪ জন। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কেরানীহাটের উত্তরে কেবিএম ইটভাটা এলাকায় শনিবার সকাল সাড়ে ৬টায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত মো. ফোরকান (৩০) ও নাসরিন  সোলতানা নাজমা (৩২) দুজনই মাইক্রোবাসের যাত্রী ছিলেন। দুর্ঘটনায় মাইক্রোবাসটি দুমড়েমুচড়ে যায় এবং বাসের সামনের অংশে ক্ষতিগ্রস্ত হয়। স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার সকালে সেন্টমার্টিন পরিবহণটি যাত্রী নিয়ে ঢাকা থেকে কক্সবাজার যাচ্ছিল। সাতকানিয়ার মহাসড়কের কেবিএম ইটভাটা
এলাকায় পৌঁছলে বিপরীতমুখী চট্টগ্রামগামী যাত্রীবাহী মাইক্রোবাসের সাথে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে হাইয়েচের দুই যাত্রী মারা যায়। ফায়ার সার্ভিস ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে গুরুত্বর অবস্থায় প্রাথমিক চিকিৎসা দিয়ে টিপু (৩৫) নামের একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে কর্তব্যরত ডাক্তার। আহতরা হলেন, অরুন দাশ, মো. রফিকুল ইসলাস ও আজিজ। নিহত ফোরকান
পূর্ব গাটিয়া ডেঙ্গা এলাকার সিরাজুল ইসলামের ছেলে এবং নাজমা পটিয়ার সুভনদন্ডি পশ্চিম কালিয়াইশের রফিকুলের মেয়ে।
স্থানীয় কয়েকজন জানান, রাতে চকরিয়া কক্সবাজারের মাইক্রোবাসগুলি সড়কে বেপরোয়া গতিতে চলাচল করে। এ অঞ্চলের হাইয়েচ মাইক্রোবাসগুলি রাত হলে আরো বেপরোয়া হয়ে উঠে। ফলে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। এতে অকালে প্রাণ যাচ্ছে অনেকের।
দোহাজারী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান বলেন, মহাসড়কের কেবিএম ইটভাটা এলাকায় কক্সবাজারগামী (ঢাকামেট্রো-ব-১৫-১৩৫০) সেন্টমার্টিন এসি বাসের সাথে বেপরোয়া গতির (চট্টমেট্রো-চ-৫১-১০৬৮) নাম্বারের হাইয়েচের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দু’যাত্রী মারা যায়। আহত হয় বেশ কয়েকজন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। গাড়ি দুটি জব্দ করা হয়েছে।

পাঠকের মতামত: