Home » কক্সবাজার » চকরিয়ার ২জন শীর্ষ মাদক ব্যবসায়ী লামায় ইয়াবাসহ আটক

চকরিয়ার ২জন শীর্ষ মাদক ব্যবসায়ী লামায় ইয়াবাসহ আটক

It's only fair to share...Share on Facebook207Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা ::

বান্দরবানের লামায় সেনাবাহিনী ও পুলিশ যৌথ তল্লাশী চালিয়ে ১২০ পিস ইয়াবাসহ চকরিয়ার শীর্ষ ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে। মঙ্গলবার (০৫ জুন) দিবাগত রাত ১১টায় লামা-চকরিয়া সড়কের ফাঁসিয়াখালী ইয়াংছা চেকপোস্টে চকরিয়া গামী একটি মোটর সাইকেলে তল্লাশী চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হল, মো. তৈয়ব উদ্দিন প্রকাশ ইয়াবা বাবর (৩৮) পিতা-আহম্মদ হোসাইন ভেন্ডার , ২নং  ওয়ার্ড, হালকাকারা সওদাগর পাড়া, চকরিয়া, কক্সবাজার। সুচতুর ইয়াবা বাবর নিজের ঠিকানা গোপন করে লামা থানাকে বলেছে ধানু সর্দার পাড়া, আলীকদম, বান্দরবান ও লুৎফর রহমান রোমান (৩৪) পিতা- সিরাজুল হক, বটতলী, ২নং ওয়ার্ড, হালকাকারা, চকরিয়া পৌরসভা, কক্সবাজার।

লামা থানা পুলিশ জানায়, আলীকদম হতে একটি মোটর সাইকেলে করে চকরিয়া যাচ্ছিল মো. তৈয়ব উদ্দিন ও লুৎফর রহমান। তারা লামার ইয়াংছা চেকপোস্টের কাছে আসলে দায়িত্বরত সেনাবাহিনী ও পুলিশের সদস্যরা তাদের তল্লাশী করে। এসময় তাদের কাছ থেকে ১২০ পিস ইয়াবা ও ইয়াবা বিক্রির নগদ ১ হাজার ৪৬৫ টাকা পাওয়া যায়।

থানা পুলিশের অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা এর নির্দেশে উপ-পরিদর্শক কৃষ্ণ কুমার দাস সঙ্গীয় পুলিশ সদস্য নিয়ে তাদের লামা থানায় নিয়ে আসে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানার অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা বলেন, ১২০ পিস ইয়াবা ও নগদ ১ হাজার ৪৬৫ টাকাসহ মো. তৈয়ব উদ্দিন বাবর ও লুৎফর রহমান রোমান নামে ২ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে ১৯৯০সনের মাদক নিয়ন্ত্রণ আইনের ১৯(১) এর ৯(খ) ধারায় লামা থানায় মামলা (নং ০৩ তাং ৫জুন’১৮ইং) রুজু হয়েছে এবং বিজ্ঞ আদালতের মাধ্যমে বান্দরবান জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। তাদের (ইয়াবা ব্যবসায়ীদের) বাড়ি চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ড হালকাকারা গ্রামে হলেও তারা তথ্য গোপন করে পুলিশকে জানিয়েছে তাদের বাড়ি ধানু সর্দার পাড়া, আলীকদম, বান্দরবান এলাকায়। পরে যাছাইকালে সঠিক তথ্য পাওয়া যায়।

এদিকে স্থানীয়রা জানিয়েছেন, সাম্প্রতিক সময়ে গড়ে উঠা মাদক ব্যবসায়ী লুৎফুর রহমান রোমানের অন্যতম আর্থিক যোগানদাতা হিসেবে রয়েছে চকরিয়ার চিরিংগা ভাই ভাই বোর্ডিংস্থ সরওয়ার এন্ড সন্স সার ডিলার সরওয়ার কামালের পুত্র মিনহাজ উদ্দিন। বর্তমানে বাবর ও রোমন গ্রেফতারের পর তারাও আতংকে রয়েছে বলে প্রতিবেশিরা জানিয়েছেন।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী জানিয়েছেন, মাদক স¤্রাট তৈয়ব উদ্দিন বাবরকে বেশ কিছুদিন ধরে খোজা হচ্ছে। সম্ভব ঠিকানা না পাওয়ায় এতোদিন গ্রেফতার হয়নি। তার বিরুদ্ধে চকরিয়া,কুমিল্লাহসহ বিভিন্ন থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে একাধিক মামলা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চট্টগ্রামে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

It's only fair to share...20700জে.জাহেদ, চট্টগ্রাম : চট্টগ্রাম বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও নগর ছাত্রদলের ...