ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় নাশকতার দুই মামলায় অবশেষে উচ্চ আদালত থেকে জামিন পেলেন বিএনপির মেয়র প্রার্থী হায়দার

Chakaria Pc (Haidar) 17-02-2016Chakaria Pc (Haidar) 17-02-2016এম.জিয়াবুল হক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া থানায় দায়ের করা নাশকতার অভিযোগের দুটি মামলায় আদালত থেকে জামিন পেয়েছেন পৌরসভা নির্বাচনে বিএনপির একক প্রার্থী বর্তমান মেয়র আলহাজ নুরুল ইসলাম হায়দার। আবেদনের পেক্ষিতে গতকাল বৃহস্পতিবার হাইকোর্টের একটি বেঞ্চ থেকে তিনি জামিন পান। একই সাথে দুটি মামলায় জামিন পেয়েছেন পৌর বিএনপির যুগ্মসম্পাদক ও পৌরসভার ২নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর নুরুল আমিন।
পুলিশ ও বিএনপির নেতাকর্মীরা জানায়, ২০১৫সালের নভেম্বর মাসে চকরিয়া পৌর শহরের নিউ মার্কেট ও উপজেলার খুটাখালী বাজারে সড়কে টায়ার জ¦ালিয়ে নাশকতা সৃষ্টির অভিযোগে চকরিয়া থানা পুলিশ দুটি মামলা দায়ের করেন। ওই মামলায় পৌরসভা বিএনপির সভাপতি ও পৌর মেয়র নুরুল ইসলাম হায়দারসহ ১৬ জনকে আসামি করা হয়।
স্থানীয় সুত্রে জানা গেছে, মামলা দায়ের হওয়ার পর থেকে পৌর মেয়র নুরুল ইসলাম হায়দার দীর্ঘদিন ধরে আত্মগোপনে ছিলেন। গত মঙ্গলবার নুরুল ইসলাম হায়দারকে ২০ মার্চ অনুষ্ঠিতব্য পৌর নির্বাচনে মেয়রপদে একক প্রার্থী ঘোষনা করে বিএনপি। এরপর আইনজীবির মাধ্যমে বৃহস্পতিবার উচ্চ আদালত থেকে জামিন লাভ করেন তিনি।
জানতে চাইলে জামিন নেয়ার বিষয়টি স্বীকার করে চকরিয়া পৌরসভা বিএনপির যুগ্ম সম্পাদক ও পৌর কাউন্সিলর নুরুল আমিন বলেন, বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি এনায়েতুর রহিম ও আমির হোসেনের বেঞ্চ থেকে নাশকতার দুইটি মামলায় মেয়র হায়দার ও তিনি জামিন নিয়েছেন। মামলাটিতে তিনিও আসামি ছিলেন।
স্থানীয় বিএনপির নেতাকর্মীরা জানান, চকরিয়া থানা পুলিশ বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা দিয়ে পৌর নির্বাচন থেকে বিরত রাখার জন্য চেষ্টা করেছে। কিন্ত উচ্চ আদালত মামলা দুটিতে বিএনপির মেয়রপ্রার্থী নুরুল ইসলাম হায়দারকে নির্বাচন পর্যন্ত আগাম জামিন দেওয়ায় এখন তাদের ওই চক্রান্ত ব্যর্থ হয়ে গেছে।

পাঠকের মতামত: