ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

আলীকদমে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

66666আলীকদম (বান্দরবান) প্রতিনিধি ::

আলীকদম উপজেলায় রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধিজন ও সরকারী কর্মকর্তাদের সাথে বান্দরবান জেলা প্রশাসকের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে উপজেলা পরিষদ হলরূমে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিলীফ কুমার বণিক বলেন, জেলা প্রশাসকের পদটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পদ। অনেক পরীক্ষা-নীরিক্ষার পর জেলা প্রশাসকগণ নিয়োগ লাভ করেন। নিজেকে সৌভাগ্যবান উল্লেখ্য করে তিনি বলেন, জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পাওয়ার পর আমার কোন চাওয়া পাওয়ার নেই। জেলা প্রশাসক সকলকে নিয়েই সমন্বয়ক হিসেবে কাজ করেন।

জেলা প্রশাসক আরো বলেন, বান্দরবানে আত্মসামাজিক উন্নয়নে ব্যাপক কাজ হচ্ছে। ২২ বছর আগে প্রথম বান্দরবান সফরের অভিজ্ঞতা তুলে ধরে তিনি বলেন, ২২ বছর আগে বন্ধুদের নিয়ে যখন প্রথম বান্দরবান আসি তখন বান্দরবান গোছানো শহর ছিল না। ২২ বছর পর জেলা প্রশাসকের দায়িত্ব নিয়ে বান্দরবান এসে দেখি, আলো ঝলমলে একটি শহর বান্দরবান। দেশী-বিদেশী পর্যটকদের পদচারণায় মুখরিত পার্বত্য এ জনপদ।

তিনি বলেন, শান্তিচুক্তির কারণে এসব সম্ভব হচ্ছে। তাই যে কোন মূল্যেই আমাদেরকে শান্তি বজায় রাখতে হবে। সব ধর্মেই শান্তির কথা বলা হয়েছে উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, আমি সকল ধর্মগ্রন্থ পবিত্র কোরআনের বাকারার ৬৫নং আয়াত, হিন্দুধর্মের গীতা ছাড়াও বৌদ্ধ ও খ্রীষ্ট ধর্মেও শান্তির কথা পরিস্কারভাবে বলা হয়েছে।

আগামী ইউপি নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠানের জন্য সরকার বদ্ধপরিকর উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, নির্বাচন অনুষ্ঠানের সময় আইন-শৃঙ্খলা বাহিনী সচেষ্ট থাকবে। সরকারের উদ্যোগের সাথে সকলকে মিলেমিশে কাজ করার ওপর তিনি গুরুত্বারোপ করেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল-আমিনের সভাপতিত্বে ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার বাসুদেব কুমার সানার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোজাম্মেল হক, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য থোয়াইচাহ্লা মার্মা, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন, মুক্তিযোদ্ধা মোহসিন সর্দার, ইউএচএ-এফপিও, চাথুই মার্মা হেডম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সেক্রেটারী দুংড়িমং মার্মা প্রমুখ।

পাঠকের মতামত: