ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের আলমগীর চৌধুরী, বিএনপির বর্তমান মেয়র আলহাজ নুরুল ইসলাম হায়দারকে প্রার্থী ঘোষনা

Election-ck_1নিজস্ব প্রতিনিধি, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়রপদে আওয়ামীলীগ ও বিএনপি দলীয়ভাবে একক প্রার্থীর নাম ঘোষনা করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে কেন্দ্রীয় আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড মেয়র পদে চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ক্লিন ইমেজের অধিকারী আলমগীর চৌধুরীর নাম ঘোষনা করে। অপরদিকে গত মঙ্গলবার রাতে চকরিয়া উপজেলা ও পৌরসভা বিএনপির যৌথসভায় দলীয়ভাবে একক প্রার্থী হিসেবে নাম ঘোষনা করেন বর্তমান মেয়র ও পৌরসভা বিএনপির সভাপতি আলহাজ নুরুল ইসলাম হায়দারকে।

স্থানীয় আওয়ামীলীগের দলীয় সূত্র জানা গেছে, চকরিয়া পৌর নির্বাচনে মেয়র পদে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের মনোনয়ন পেতে গত কয়েকমাস ধরে অন্তত ১৫ জন আওয়ামীলীগ নেতা দলীয় স্থানীয় থেকে কেন্দ্রীয় আওয়ামীলীগের সিনিয়র নেতাদের কাছে নানাভাবে তদবির ও প্রচারণা চালান। গত সোমবার কক্সবাজার জেলা আওয়ামীলীগ চকরিয়া পৌরসভার মেয়রপ্রার্থী হিসেবে পাঁচজন নেতার নামের একটি তালিকা কেন্দ্রীয় আওয়ামীলীগের দপ্তরে প্রেরণ করেন। ওই পাঁচজনের মধ্যে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরীকে মেয়র পদে দলীয় প্রার্থী হিসেবে চুড়ান্ত করেন কেন্দ্রীয় আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড।

চকরিয়া পৌরসভা নির্বাচনে আলমগীর চৌধুরীকে দলীয় মেয়র প্রার্থী ঘোষনা করার বিষয়টি নিশ্চিত করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। তিনি বলেন, মনোনয়নের জন্য দলের সকলস্থরের নেতারা আবেদন করতে পারেন। কিন্তু প্রার্থী ঘোষনার ক্ষেত্রে দলীয় হাইকমান্ডের সিদ্ধান্ত সকলকে মানতে হবে।

জানতে চাইলে চকরিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের মেয়র প্রার্থী আলমগীর চৌধুরী বলেন, তৃনমুল থেকে কেন্দ্রীয় আওয়ামীলীগ ও দলীয় মনোনয়ন বোর্ড আমাকে নিশ্চয় মেয়র পদে যোগ্য মনে করেছেন। তাই আমাকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। তিনি বলেন, আমি নির্বাচিত হলে ইনশাল্লাহ প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনার দেয়া এই প্রতিদান নিষ্টার সাথে অক্ষরে অক্ষরে পালন করবো। জনগনের অকুন্ঠ সমর্থনে চকরিয়া পৌরসভা একটি স্বপ্নের মেগাসিটি হিসেবে রূপান্তিত করবো।

এদিকে বিএনপির দলীয় সূত্র জানায়, চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি থেকে মনোনয়নপ্রত্যাশী হিসেবে অনেকেই তদবির করছিলেন দলীয় হাইকমান্ডে। ইতিমধ্যে চকরিয়া পৌরসভা বিএনপির উপদেষ্ঠা আবদুল কাদের চৌধুরী গত মঙ্গলবার সহকারি রির্টানিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্রও সংগ্রহ করেছেন। তবে একইদিন রাতে মেয়র প্রার্থী মনোনয়নে চকরিয়া উপজেলা ও পৌরসভা বিএনপির উদ্যোগে শহরের মেয়র হাউজে অনুষ্টিত হয় যৌথ সভা। অনুষ্টিত ওই সভায় সর্বসম্মতিক্রমে দলীয় একক প্রার্থী হিসেবে বর্তমান মেয়র আলহাজ নুরুল ইসলাম হায়দারকে ফের মেয়র পদে ঘোষনা দেওয়া হয়।

জানতে চাইলে চকরিয়া উপজেলা বিএনপির সভাপতি মিজানুর রহমান চৌধুরী খোকন মিয়া বলেন, বিএনপির নীতিনির্ধারক পর্যায়ের নির্দেশ ও উপজেলা এবং পৌরসভা বিএনপিসহ সহযোগি সংগঠনের তৃণমূল নেতা-কর্মীদের মতামতের ভিত্তিতে বর্তমান মেয়র হায়দারকে দলীয় প্রার্থী ঘোষনা করা হয়েছে। তিনি বলেন, এখানে আওয়ামীলীগ অপ্রীতিকর কোন ঘটনা না করলে অবশ্যই বিএনপির প্রার্থী বিপুল ভোটে বিজয়ী হবেন। অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, কৌশলগত কারনে বিএনপির পক্ষ থেকে মেয়র পদে অনেকে মনোনয়নপত্র সংগ্রহ করছেন। কিন্তু বাছাইয়ের পর প্রার্থী থাকবেন একজন।

পাঠকের মতামত: