ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ঈদগাঁওর ঈদ বাজারে পকেটমার-জালনোট চক্র সক্রিয় হয়ে উঠছে : পুলিশী টহলের দাবী

নিজস্ব প্রতিনিধি, ঈদগাঁও ::

ককসবাজার সদর উপজেলার ঈদগাঁওর ঈদবাজারে নতুন করে সক্রিয় হয়ে উঠেছে পকেটমার,ছিটকে চোর,জালনোট চক্র সিন্ডিকেট। তবে ঈদগাঁও বাজারের বিভিন্ন মাকের্ট আর অলিগলি জুড়ে দিবারাত্রী পুলিশী টহল জোরদারের দাবী জানিয়েছেন সচেতন মহল।

জানা যায়, পবিত্র রমজানের দশ রোজা পার হওয়ার পর এবার বৃহৎ এলাকার নানা গ্রামাঞ্চল থেকে  ঈদের কেনাকাটা করতে ক্রেতারা ধীরে ধীরে মার্কেটমুখী হচ্ছে। এমনকি রমজানের শেষের দিকের ঝামেলা এড়াতে অনেক সুচতুর ক্রেতারা এখন থেকে পছন্দের কাপড় ক্রয়ে ব্যস্তসময় দিচ্ছে। সেদিক বিবেচনায় রেখে মার্কেটমুখী ক্রেতাদের লক্ষ্য করে প্রতি বছরের ধারায় এবারও মাথাচড়া দিয়ে উঠছে পকেটমার, চোর এবং জালনোট চক্ররা।

প্রাপ্ত তথ্য মতে, ঈদগাঁওর ঈদ বাজারে নিউ মার্কেট, রহমানিয়া মার্কেট,বেদার মার্কেট, শফি সুপার মার্কেট, তাজ শপিং সেন্টার, জাপান মার্কেট,নুর শপিং সেন্টার ও বাজারের পশ্চিম গলিসহ প্রায় ডজনাধিক মাকের্টে অসাধু চক্ররা সক্রিয় থাকার আশংকায় রয়েছে ক্রেতা বিক্রেতারা।

তারা সুযোগ বুঝে অপর্কমে লিপ্ত হতে পারে। তবে সচেতন মহলের মতে, প্রতিটি ব্যবসা প্রতিষ্টানসহ বাজার ও বাসষ্টেশনে কড়াভাবে পুলিশী টহল দিয়ে অপরাধী চক্রদেরকে প্রতিহত করার দাবী ব্যবসায়ীসহ সাধারন লোকজনের। সে সাথে ঈদগাঁওর বিভিন্ন স্পষ্টকাতর স্থানে সন্ধ্য বা রাত্রিকালে পুলিশী টহল জোরদার করতে হবে।

এ ব্যাপারে ব্যবসায়ী হাসান তারেক জানান, ঈদগাঁও বাজারে দৈনিক দুবার করে পুলিশী টহল দিলে আশা করি ব্যবসায়ীরা নিশ্চিন্তে ব্যবসা বানিজ্য করতে পারবে। এ বিষয়ে পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিনহাজ মাহমুদ ভুইয়া  জানান, এসব অপরাধীদের প্রতিহত করতে পুলিশ সদা সর্বদা মাঠে থাকবে এবং টহল কার্যক্রম জোরদার রাখবে।

পাঠকের মতামত: